• ঢাকা
  • সোমবার, ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ২১শে জুন, ২০২১ ইং
Mujib Borsho
Mujib Borsho
ফরিদপুরের কানাইপুরে নারী-শিশু নির্যাতন ও ধর্ষণ বিরোধী সমাবেশ অনুষ্ঠিত

‘মুজিব বর্ষের অঙ্গিকার, পুলিশ হবে জনতার’ এ আলোকে ফরিদপুর জেলার সদর উপজেলার কানাইপুর বাজারে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

১৭ অক্টোবর শনিবার সকাল ১০ টায়  কোতোয়ালি থানা পুলিশের আয়োজনে কানাইপুর বাজারে এ সমাবেশে প্রধান অতিথি ছিলেন  ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা।  জামাল পাশা তার বক্তব্য বলেন, আমাদের দেশের অর্ধেকই নারী। নারীকে বাদ দিয়ে দেশের প্রকৃত উন্নয়ন কখনো সম্ভব না। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী  শেখ হাসিনা নারী ক্ষমতায়নে নারী উন্নয়নে ব্যাপক কাজ করছেন এবং প্রতিটি ক্ষেত্রে শিক্ষা-দীক্ষা, ব্যাবসা – বানিজ্য বিভিন্ন কাজে মেয়েরা অনেক এগিয়ে রয়েছে।

তিনি আরো বলেন, আমাদের প্রশাসনে অনেক নারী পুলিশ কর্মকর্তারা রয়েছে। সম্প্রতি নারী নির্যাতন ও ধর্ষন নিয়ে অনেক আলোচনা হচ্ছে, অনেক প্রোগাম হচ্ছে, নারী নির্যাতন ও ধর্ষনের বিরুদ্ধে সমাজের প্রতিটি স্থরে জনগনকে এগিয়ে আসতে হবে। প্রতিবাদ করতে হবে।

কানাইপুরের বিট অফিসার সদর থানার এসআই মাহবুবুল করিম এর সভাপতিত্বে এ সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কোতয়ালী থানা অফিসার ইনচার্জ মোর্শেদ আলম পিপিএম।

এছাড়াও আরও বক্তব্য রাখেন খাদিজা বেগম, রকিবুল আলম খাঁন, জাহিদুর রহমান মুজাসহ প্রমুখ।

সমাবেশে বক্তরা বলেন, সমাজের শান্তি প্রতিষ্ঠায় নারী ও শিশু নির্যাতন রোধে সবাইকে সহযোগিতার হাত বাড়াতে হবে। সবাইকে সচেতন হয়ে সমাজে নারী নির্যাতন ব্যাধি রোধ করার আহ্বান জানান। এছাড়া পুলিশের সহায়তা পেতে ৯৯৯ ( এই নাম্বারে ফোন করতে মোবাইলে কোন ব্যালেন্স না থাকলেও কল করা যাবে) ফোন করারও আহ্বান জানান তারা।

এসময় সমাবেশে স্থানীয় জন প্রতিনিধি, আনসার সদস্য, রাজনৈতিক নেতারা এবং বিভিন্ন শ্রেণি পেশার বিপুল সংখ্যক নারী পুরুষ উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুন ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« মে  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০