• ঢাকা
  • শুক্রবার, ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
ভাঙ্গায় অবৈধ ড্রেজারের সংবাদ সংগ্ৰহের কালে সাংবাদিক লাঞ্ছিত

ছবিতে কুমার নদীতে অবৈধ ড্রেজার বসিয়ে বালু উত্তোলন ও সরকারি একটি জায়গায় মাটি ভরাট

মোঃ রমজান শিকদার, ভাঙ্গা(ফরিদপুর)প্রতিনিধি -১৭/৮/২২
ফরিদপুরের ভাঙ্গা উপজেলার চুমুরদী ইউনিয়নের কুমার নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের সংবাদ সংগ্ৰহের কালে সাংবাদিক লাঞ্ছিতর ঘটনা ঘটেছে। বুধবার সকালে কুমার নদীতে বসানো অবৈধ ড্রেজার মেশিন ও স‌রকারি মাঠ বালু দিয়ে ভরাটের দৃশ্য ধারণ করার সময় ড্রেজার মালিক জামির ও তার সহযোগীরা সাংবাদিকের উপর এলোপাথারে আক্রমণ চালায়। সে সময় তাকে বিভিন্নভাবে লাঞ্ছিতও করা হয়। হামলায় শিকার দৈনিক সকালের সময় পত্রিকার ভাঙ্গা উপজেলা প্রতিনিধি সাংবাদিক জাহিদ শিকদার আহত হলে স্থানীয় জনতা তাকে উদ্ধার করে ভাঙ্গা হাসপাতালে ভর্তি করে। এ বিষয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিয়ারুল ইসলাম জানায়, সাংবাদিকের উপর হামলার খবর শুনেছি। সাংবাদিক জাহিদ শিকদার একটি লিখিত অভিযোগ থানায় দায়ের করেছে। আমাদের অফিসার ঘটনাস্থল পরিদর্শন করেছে। পরবর্তীতে আইন অনুব্য ব্যবস্থা গ্রহণ করা হবে।
বিষয়টি নিয়ে সাপ্তাহিক ভাঙার আলো পত্রিকার সম্পাদক গোলাম কিবরিয়া বিশ্বাস জানায়, ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। কুমার নদীতে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে সরকারি জায়গা ভরাট করে মাঠ তৈরি করা হচ্ছে কার নির্দেশে। মহামান্য হাইকোর্টের নির্দেশ রয়েছে আত্মঘাতী ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন নিষেধ। তা সত্ত্বেও সরকারি জায়গা অবৈধ আত্মঘাতী মেশিন দিয়ে কারা বালু ভরাট করে লাখ লাখ টাকা আত্মসাৎ এর চেষ্টা করছে। বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষ দৃষ্টি আকর্ষণ করছি।
যুগান্তর পত্রিকার ভাঙ্গা প্রতিনিধি হাজী আব্দুল মান্নান ঘটনার তীব্র নিন্দা জ্ঞাপন করে দায়ীদের বিরুদ্ধে আইনানুপ ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়েছে।
ড্রেজার মালিকের হামলায় আহত সাংবাদিক জাহিদ শিকদার বলেন,এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে বুধবার সকালে ঘটনাস্থলে পরিদর্শন করে অবৈধ বালুর ড্রেজার মেশিনের ছবি তোলার সময় ড্রেজার মালিক জামির ও খবির আমাকে লাঞ্ছিত সহ এলোপাতাড়ি ভাবে লাঠি দিয়ে আঘাত করে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

সেপ্টেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« আগষ্ট  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।