• ঢাকা
  • রবিবার, ২৬শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ, ১০ই ডিসেম্বর, ২০২৩ ইং
বোয়ালমারীতে সড়ক নির্মাণে নিম্নমানের ইট দেওয়ায় কাজ বন্ধ এলাকাবাসী

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় এক কিলোমিটার গ্রামীণ সড়ক নির্মাণে নিম্নমানের ইট ব্যবহারসহ নানা অনিয়মের অভিযোগ উঠেছে। শুক্রবার সড়কটির নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে সংশ্লিষ্ট এলাকাবাসী।

জানা যায়, এলজিইডির অর্থায়নে গ্রামীণ সড়ক নির্মাণের আওতায় চতুলর ইউনিয়নের বাইখীর ক্লাবঘর থেকে সুকদেবনগর কাজী বাড়ি মসজিদ পর্যন্ত কাঁচা রাস্তায় এইচবিবি সড়ক নির্মাণের কাজ পায় ফরিদপুর সদরের ঠিকাদার আবুল মীর। এ বছরের মে মাসে কাজটি শুরু হয়। করোনাভাইরাসের কারণে কিছুদিন কাজ বন্ধ থাকায় সম্প্রতি তিনি আবার কাজ শুরু করেন। দরপত্র অনুযায়ী আগে বালু ব্যবহার করে রোলার দিয়ে সমান করে ইটের সোলিং এরপর একটা ইট খাড়া করে দেওয়ার কথা থাকলেও বালু দেওয়া পর রোলার না করেই ইট বিছানোর কাজ শুরু করা হয়। রোলার না করায় রাস্তার বিভিন্ন যায়গায় গর্ত দেখা দিয়েছে। সোলিং এ ব্যবহার করা হচ্ছে নিম্নমানের ইট। এ অবস্হায় শুক্রবার সকালে স্হানীয় বাসিন্দারা কাজ বন্ধ করে দেয়।

স্হানীয় বাসিন্দা ও উপজেলা যুবলীগ নেতা রুবেল শিকদার বলেন, নিম্নমানের ইট দিয়ে কাজ করছিল ঠিকাদারের লোকজন। বালু রোলার না করায় রাস্তা বিভিন্ন জায়গায় ডেবে গেছে। সে জন্য কাজ বন্ধ করে দেওয়া হয়েছে।

সংশ্লিষ্ট ঠিকাদার আবুল মীরের মোবাইলে (০১৭৩৩-১৪৭৮৮২) একাধিকবার চেষ্টা করলে ফোন বন্ধ পাওয়া যায়।

চতুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরীফ সেলিমুজ্জামান লিটু বলেন, তিনি খবর পেয়ে তাৎক্ষনিক বোয়ালমারী উপজেলা প্রকৌশলীকে প্রয়োজনীয় ব্যবস্হা গ্রহণের জানানো হয়েছে।

বোয়ালমারী উপজেলা প্রকৌশলী রফিকুল ইসলাম বলেন, ইটের মান খারাপ শুনে চিঠি দিয়ে কাজটি বন্ধ করে দিয়েছি। কাজের মান যাতে ভাল হয় সে ব্যবস্হা গ্রহণ করা হবে। দরপত্র অনুযায়ী ঠিকাদারকে কাজ করতে নির্দেশ দেওয়া হয়েছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২৩
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« নভেম্বর    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।