• ঢাকা
  • শনিবার, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho

উপজেলা পরিষদ এসোসিয়েশনের মতবিনিময় সভায় ইমদাদ সরকার

সরকারের পরিপত্র অনুযায়ী আমাদের কাজ করার সুযোগ দিন-নইলে পদ বিলুপ্ত করুন

শিমুল দিনাজপুর প্রতিনিধিঃ ১৭ জানুয়ারী রোববার দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশ উপজেলা পরিষদ এসোসিয়েশন সারা দেশের ন্যায় দিনাজপুরেও সংবিধানের নির্দেশনা ও আইনের আলোকে নির্বাচিত উপজেলা পরিষদ কার্যকর করার লক্ষে ৫ দফা দাবী বাস্তবায়ন করতে দিনাজপুর জেলা শাখা মতবিনিময় সভা করে।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ উপজেলা পরিষদ এসোসিয়েশন দিনাজপুর জেলা শাখার সভাপতি ও দিনাজপুর সদর উপজেলা চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার এক লিখিত প্রতিবেদনে বলেন, সরকারের পরিপত্র অনুযায়ী আমাদেরকাজকরার সুযোগ দিন-নইলে পদ বিলুপ্ত করুন। জনগনের রায়ে আমরা উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান পদে থেকেও ঠুটো জগন্নাথের মতো রয়েছি। উপজেলা নির্বাহী অফিসারদের যেভাবে ক্ষমতা দেয়া হয়েছে, সেভাবে আমাদের ক্ষমতা দেয়া হচ্ছে না।

আমরা মনে করি- এতে জনগনের অধিকার খর্ব করা হচ্ছে। তিনি আরও বলেন, আমাদের খরচের বিল অনুমোদনের জন্য উপজেলা নির্বাহী অফিসারের স্বাক্ষর নিতে হয়। কিন্তু তাদের খরচের অনুমোদনের জন্য আমাদের কোন স্বাক্ষর লাগে না। স্থানীয় সরকার মন্ত্রণালয় জারিকৃত সকল নির্দেশনাবলী উপেক্ষা করে ভিন্ন ভিন্ন মন্ত্রণালয় কর্তৃক ইনডেমিনিটি অধ্যাদেশের ন্যায় সাংঘর্ষিক ও অসামাঞ্জস্য পরিপত্র এর প্রধান অন্তরায়। প্রজাতন্ত্রের মালিক জনগণ, যার নিশ্চিত প্রতি স্তরে নির্বাচিত জনপ্রতিনিধিদের শাসন ব্যবস্থার মাধ্যমে। কিন্তু কতিপয় কর্মকর্তার নেতিবাচক মনোভাবে তা বিঘ্নিতহচ্ছে।

উপজেলা পরিষদকে শক্তিশালী ও কার্যকরী করতে আমাদের ৫ দফা দাবী মেনে নিয়ে অবিলম্বে আমাদের অধিকার প্রতিষ্ঠিত করা হোক। শুভেচ্ছা বক্তব্য রাখেন, দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক ও বিরল উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম মোস্তাফিজুর রহমান বাবু, বীরগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম, বোচাগঞ্জ উপজেলা চেয়ারম্যান এ্যাড. জুলফিকার আলী, কাহারোল উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক সরকার, চিরিরবন্দর উপজেলা চেয়ারম্যান তারিকুল ইসলাম তারেক, ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম সোহাগ, মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আরা জোস্না, মৌসুমী আক্তারসহ ১৩ উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানবৃন্দ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।