• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৮ই ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
কৃষককে না বাঁচালে এই দেশ বাঁচবে না –পাট সচিব লোকমান হোসেন

পাট সচিব লোকমান হোসেনকে ফুলেল শুভেচছা জানাচ্ছেন ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার

ফরিদপুরে বস্র ও পাট মন্ত্রণালয়ের সচিব লোকমান হোসেন মিয়া বলেছেন শিল্পের উন্নয়ন ও বহুমূখীতা নিশ্চিতকরণ মূল কথা হলো কৃষক। তার জন্য কৃষককে বাঁচাতে হবে, কৃষক না বাঁচলে এই দেশ বাঁচতে পারে না।

বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এ কথাগুলো বলেন। “সোনালী আঁশে ভরপুর, ভালোবাসি ফরিদপুর ” ফরিদপুর বাসির এই শ্লোগানে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের পাট অধিদপ্তর কর্তৃক উন্নত প্রযুক্তিনির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারণ প্রকল্পের আওতায় পাট শিল্পের উন্নয়ন ও বহুমুখীতা নিশ্চতকরণ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

ফরিদপুর জেলা প্রশাসন ও পাট অধিদপ্তরের আয়োজনে দিনব্যাপী এই সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে জেলা প্রশাসক অতুল সরকারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে এসময় আরো বলেন পাটের হারানো গৌরব ও ঐতিহ্য আবার ফিরে এসেছে। পাটের বিভিন্ন নিত্য নতুন পণ্য তৈরী হচ্ছে। এতে পাট পণ্যের ওপর চাহিদা ব্যাপক বাড়ছে পৃথিবীর বিভিন্ন দেশে। তার জন্য আমাদের কৃষকের পাশে দাড়াতে হবে। কারণ কৃষকের উন্নয়নের ফসল রাজস্ব, এই রাজস্ব খাত থেকেই আমাদের বেতন। তিনি সরকারি কর্মকর্তাদের উদ্যেশে বলেন কিছু সংখ্যক অসাধু ব্যবসায়ীরা শুকনা পাটে পানি ছিটিয়ে বাজারজাত করে পাটের মান নষ্ট করে আসছে। এইসব অসৎ ব্যাবসায়ীদের আইনের আওতায় আনতে হবে। সরকারের নির্দেশনা মেনে সঠিক ভাবে কাজ করতে হবে। যাতে এই মন্ত্রণালয়ের কোন মান ক্ষুন্নতা না হয়। এসময় সেমিনারে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা পাট অধিদপ্তর প্রকল্প পরিচালক ( যুগ্ন- সচিব) আবুল বাশার সিদ্দিক আকন।

এসময় আরো উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মোঃ হজরত আলী, পাট অধিদপ্তরের সহকারী পরিচালক কৃষিবিদ মরিয়ম বেগম, করিম গ্রুপের স্বত্বাধিকারী মোঃ জাহাঙ্গীর হোসেন ও মোঃ জাহিদ মিয়া, রাজ্জাক জুট মিলঃ আব্দুর বাশার, চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি আওলাদ হোসেন বাবর প্রমূখ।
এসময় সরকারের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, পাট পণ্যের উদ্যোক্তা ও পাট চাষীরা উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।