• ঢাকা
  • শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ ইং
ফরিদপুরে অবৈধ ড্রেজার বিনষ্ট করে দিলো ইউএনও মাসুম রেজা

ফরিদপুর সদর উপজেলাধীন চরমাধবদিয়া ইউনিয়নে খাস জমিতে ড্রেজার বসিয়ে অবৈধভাবে বালি উত্তোলন করে আসছিল প্রভাবশালী একটি মহল। স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে আজ ১৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুরে ফরিদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুম রেজা কঠোর অভিযান পরিচালনা করেন। এ সময় প্রশাসনের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় ড্রেজার কতৃপক্ষ। কিন্তু ঘটনাস্থলে প্রাপ্ত দুইটি ড্রেজার বিনষ্ট করে দেওয়া হয়।

স্থানীয়রা জানান দীর্ঘদিন ধরে প্রকাশ্যে অবৈধভাবে ড্রেজার বসিয়ে বালি উত্তোলন করে আসছিল প্রভাবশালীরা যার ফলে ফসলের ক্ষেত ভেঙে যাচ্ছিলো,বিভিন্ন সময় স্থানীয় ভাবে তাদেরকে নিষেধ করা হলেও তাদের থামানো সম্ভব হয়নি। তাদের এই অবৈধ কাজের ফলে মারাত্মক ঝুঁকির মুখে আমাদের এলাকা। এমতাবস্থায় আমরা নিরুপায় হয়ে ইউএনও স্যারকে অবহিত করি, স্যার তাৎক্ষনিক ভাবে বালি উত্তোলন বন্ধ ও ড্রেজার বিনষ্ট করায় আমাদের দুশ্চিন্তা দূর হয়েছে।

এবিষয়ে ইউএনও মাসুম রেজা বলেন, ড্রেজার দিয়ে বালি উত্তোলন করা আইনত দণ্ডনীয় অপরাধ এবং এটা আমাদের পরিবেশের জন্য অত্যন্ত ঝুকিপূর্ণ এর ফলে ভাঙ্গনের সৃষ্টি হয়। এজন্য ড্রেজারের বিরুদ্ধে আমরা কঠোর অবস্থানে সবসময়। আমাদের সূযোগ্য জেলা প্রশাসক অতুল সরকার স্যারের নির্দেশে বিভিন্ন সময়ে কঠোর অভিযান পরিচালনা করার ফলে এর ব্যবহার অনেকাংশে কমে গেছে, তবুও যখন যেকোন সময় কেউ ড্রেজার ব্যবহার করলে সাথে সাথে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করবো।

উক্ত অভিযানে উপজেলা প্রশাসনের বিশেষ টিম ও ব্যাটেলিয়ান আনসার বাহিনীর সদস্যরা সহযোগিতা করেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।