• ঢাকা
  • শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত

ঢাকা, ১৭ ফেব্রুয়ারি, ২০২১:

একাদশ জাতীয় সংসদের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১২তম বৈঠক আজ কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন, আলী আজম, বেগম শিরীন আখতার,  বেগম ফেরদৌসী ইসলাম এবং কাজী মনিরুল ইসলাম বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে ১১তম বৈঠকের কার্যবিবরণী নিশ্চিতকরণ করা হয় এবং সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে বিশদ আলোচনা হয়।

কমিটিতে মন্ত্রণালয় ও অধঃস্তন দপ্তরসমূহের চলমান প্রকল্পগুলোর বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে আলোচনা হয় এবং প্রকল্পগুলোর কার্যক্রমে গতিশীলতা আনয়নের জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

বৈঠকে দুর্যোগকালীন ও রোহিঙ্গা ক্রাইসিস শরনার্থী শিবিরে প্রাথমিক শিক্ষা সম্পর্কিত আলোচনা হয়। সারা দেশে প্রাথমিক বিদ্যালয়গুলোতে পাঠদানে গুণগত পরিবর্তন আনয়নের জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

বৈঠকে বেসরকারি পিটিআই স্থাপন, কারিকুলাম ও ব্যবস্থাপনা বিষয়ে আলোচনা হয় এবং যে সকল পিটিআই এর কার্যক্রম প্রশিক্ষনার্থী না থাকায় বন্ধ হয়ে আছে তা চালুকরণসহ বেসরকারি পিটিআইতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণের প্রশিক্ষণগ্রহণ সহজীকরণের জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

বৈঠকে ২৬১৯৩ টি রেজিস্টার্ড বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ সংক্রান্ত গেজেটভূক্তির অগ্রগতি বিষয়ে আলোচনা হয় এবং এ কাজে গতিশীলতা আনয়নে কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

বৈঠকে প্রাথমিক ও গণশিক্ষা  মন্ত্রণালয়ের সচিব, প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক,  শিশু কল্যাণ ট্রাস্টের পরিচালক, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের চেয়ারম্যানসহ উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।