• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১লা ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
পুরাপাড়া ইউনিয়ন অনার্স ক্লাব” এর আয়োজনে পালিত হল বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস

বিপুল উৎসাহ এবং উদ্দীপনার মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর শততম জন্ম বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালন করে তারুণ্যের সংগঠন “পুরাপাড়া ইউনিয়ন অনার্স ক্লাব”। “পুরাপাড়া ইউনিয়ন অনার্স ক্লাব” কতৃক প্রতিষ্ঠিত পুরাপাড়া বঙ্গবন্ধু গনগ্রন্থগারে এ কর্মসূচী পালিত হয়।

জাতীয় পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প স্তবক অর্পণের মাধ্যমে দিনের কর্মসূচী শুরু হয়। এ কর্মসূচীতে অংশগ্রহণ করেন পুরাপাড়া অনার্স ক্লাবের সদস্যবৃন্দ এবং এলাকার সর্বস্তরের মানুষ। অনুষ্ঠানে বঙ্গবন্ধুর লেখা “কারাগারের রোজনামচা” বইয়ের নিয়ে পাঠচক্রের আয়োজন করেন পুরাপাড়া অনার্স ক্লাবের সদস্য এবং শের-ই-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবিদা সুলতানা কলি। এ আয়োজনটি ব্যাপকভাবে প্রশংসিত হয় কারণ এমন ব্যাতিক্রমি আয়োজন পুরাপাড়া ইউনিয়নে এই প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো।
এরপর বঙ্গবন্ধুর জীবন এবং কর্ম নিয়ে আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ আলোচনায় অংশগ্রহণ করেন পুরাপাড়া ইউনিয়নের সদস্যবৃন্দ। বক্তারা বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন, বাংলাদেশ প্রতিষ্ঠার ক্ষেত্রে তাঁর অসামান্য আত্মত্যাগের কথা তাদের বক্তব্যে তুলে ধরেন। এবং সেই সাথে একাত্তরের চেতনায় উজ্জীবিত হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করার অঙ্গীকার ব্যাক্ত করেন।
সবশেষে বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনায় এক দোয়া মাহফিলের আয়োজন করা হয়। পরবর্তীতে তবারক বিতরণের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্ত হয়।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।