• ঢাকা
  • সোমবার, ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ই মে, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
বোয়ালমারীতে ইউএনও‘র নির্দেশনায় এসিল্যান্ডের অভিযানে  পিয়াজের বাজার স্থিতিশীল

পিয়াজসহ বিভিন্ন দ্রব্যমূল্যর দাম স্থিতিশীল রাখতে ফরিদপুরের বোয়ালমারী উপজেলার বিভিন্ন বাজারে অভিযান চালিয়েছেন উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দের নির্দেশনায় অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়া হক।

জানা গেছে, ভ্রাম্যমাণ আদালত বৃহস্পতিবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত বোয়ালমারী পৌর বাজার, সাতৈর বাজার, সহস্রাইল বাজার ও কাদিরদী বাজারে পিয়াজের দাম স্থিতিশীল রাখতে বাজার মনিটরিং করেন। এসব বাজারে পিয়াজ প্রতি মন ২৭০০ টাকা দরে বিক্রি হচ্ছে। আর খুচরা বিক্রি হচ্ছে প্রতি কেজি ৮০ টাকা থেকে ৯০ টাকা বিক্রি হচ্ছে। অভিযানকালে তিনি কাদিরদী বাজারের তিন মিষ্টির দোকানের মধ্যে ময়লা আবর্জনা থাকায় তিন দোকানীকে ১১ হাজার টাকা জরিমানা করেন। জরিমানা দেওয়া ব্যবসায়িরা হলেন মিষ্টি ব্যবসায়ি সিদ্দিক মিয়া ১ হাজার, বিপুল কুমার ৫ হাজার ও চিত্ত দত্ত ৫ হাজার টাকা।

    উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মারিয়া হক বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬ টায় জানান, এ উপজেলায় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে বিভিন্ন বাজার মনিটরিং করা হচ্ছে। বিশেষ করে পিয়াজের বাজারে আমাদের নজর রয়েছে। ব্যবসা প্রতিষ্ঠানে স্বাস্থ্যসম্মত পরিবেশ বজায় না থাকায় কাদিরদী বাজারের তিন মিষ্টির দোকানের মালিককে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩ ধারায় এ জরিমানা করা হয়েছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« এপ্রিল  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১