• ঢাকা
  • শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ ইং
শেখ মুজিব রাজনীতির বিশ্বকবি :- ডেপুটি স্পীকার

ঢাকা, ১৭ অক্টোবর, ২০২১ খ্রিষ্টাব্দ:

একজন মহাকবি বিশ্বের কথা বলেছেন আরেক জন রাজনীতির মহাকবি তিনিও বিশ্বের কথা বলেছেন, দুজনের মাঝে কোনদিন দেখা হয়নি, কথা হয়নি, দুজন ছিলেন দুই প্রজন্মের কিন্তু তাদের চিন্তাধারা মিলিত হয়েছে এক বিন্দুতে। রবীন্দ্রনাথ যা চিন্তা করেছেন জাতির পিতা তা রাজনীতির মাধ্যমে বাস্তবায়ন ঘটিয়েছেন। বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ ফজলে রাব্বী মিয়া, এমপি আজ রবিবার বিকালে তাঁর সংসদ ভবনস্থ বাসভবনে লেখক ড. মোঃ সুলতান আলী কর্তৃক রচিত ” রবীন্দ্র প্রত্যাশার বাস্তব রূপকার শেখ মুজিব” শীর্ষক পূর্ণাঙ্গ বইয়ের মোড়ক উন্মোচনকালে এ কথা বলেন।

মোঃ ফজলে রাব্বী মিয়া, এমপি, বলেন, লেখক ড. মোঃ সুলতান আলী দুই জগতের দুই দিকপালের সাদৃশ্য খুজে পেতে দীর্ঘ সময় বাংলাদেশ জাতীয় সংসদের লাইব্রেরিতে গবেষণা করেছেন। এখানে রবীন্দ্রনাথ ঠাকুরের সঙ্গে বঙ্গবন্ধুর মিল কোথায় সেটাই তিনি বইয়ের মাধ্যমে প্রকাশ করেছেন। এ জন্যই তিনি বইটির নাম দিয়েছেন ’রবীন্দ্র প্রত্যাশার বাস্তব রূপকার শেখ মুজিব’। সুতরাং এই বইটি আমাদের বাংলাদেশে আর দ্বিতীয়টি নেই।

ডেপুটি স্পীকার আরও বলেন, লেখকের সাথে আমার বারবার কথা হয়, তিনি যেন তাঁর লেখনির মাধ্যমে হাজার বছরের শেষ্ঠ বাঙালিকে সূচারুরূপে জাতির সামনে তুলে ধরতে পারেন এ বিষয়ে আমরা আলোচনা করেছি। এছাড়া লেখকের অনুরোধে বইটি আমরা প্রধানমন্ত্রীর নিকট পৌছানোর ব্যবস্থা করবো যাতে আমাদের বর্তমান উন্নয়নের কবি, শেখ হাসিনা আরো ভালোভাবে বুঝতে পারেন তাঁর পিতা বাঙালি জাতির জন্য কী ছিলেন।

উক্ত বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বঙগবন্ধুর জন্ম শতবর্ষে প্রধানমন্ত্রী, ডেপুটি স্পীকারসহ দুই প্রজন্মের শত লেখকের লেখা নিয়ে নাজমুল হুদার সম্পাদনায় ‘আমার বঙ্গবন্ধৃ প্রেম ও প্রেরণায়’ বইটি মোঃ ফজলে রাব্বী মিয়া, এমপিকে উপহার স্বরূপ প্রদান করা হয়। অনুষ্ঠানে লেখক ড. মোঃ সুলতান আলীসহ গন্যমান্য ব্যক্তিবর্গ এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্তকর্তাগণ উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।