• ঢাকা
  • বুধবার, ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ই মে, ২০২১ ইং
Mujib Borsho
Mujib Borsho
নায়ক ওয়াসিম মারা গেছেন

ছবি-সংগৃহীত

কবরীকে হারানোর শোকের মধ্যে আরেকটি দুঃসংবাদ ঢাকাই সিনেমায়। এবার চলে গেলেন বর্ষীয়ান অভিনেতা ওয়াসিম (৭৪)।

শনিবার (১৭ এপ্রিল) দিনগত রাত ১২টা ৪০ মিনিটে রাজধানীর শাহাবুদ্দিন মেডিক্যাল কলেজ হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহি রাজিউন)।

হাসপাতালটির মেডিক্যাল অফিসার ডা. জয়ন্ত নারায়ণ শর্মা ওয়াসিমের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, পরিবারের লোকজন ওয়াসিমকে অসুস্থ অবস্থায় হাসপাতালে নিয়ে গেলে পরীক্ষা-নিরীক্ষার পর ১২টা ৪০ মিনিটে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বার্ধক্যজনিত রোগে তার মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

গত বেশ কিছুদিন ধরে বাসায় শয্যাশয়ী ছিলেন তিনি।
এক সময় বাণিজ্যিক-অ্যাকশনের পাশাপাশি ফোক-ফ্যান্টাসি সিনেমার এক নম্বর আসনটি দখলে ছিল ওয়াসিমের।

১৯৭২ সালে ঢাকাই সিনেমাতে ওয়াসিমের অভিষেক হয় সহকারী পরিচালক হিসেবে ‘ছন্দ হারিয়ে গেলো’র মাধ্যমে। আর নায়ক হিসেবে তার যাত্রা শুরু হয় মহসিন পরিচালিত ‘রাতের পর দিন’ সিনেমার মাধ্যমে। দিন যতই যেতে থাকে ওয়াসিমের জনপ্রিয়তা ততই আকাশচুম্বী হয়। এক সময় বাণিজ্যিক ঘরানার সিনেমায় অপরিহার্য নায়ক হয়ে ওঠেছিলেন তিনি। দীর্ঘ ক্যারিয়ারে অভিনয় করেছেন ১৫২টি সিনেমায়।
তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমার মধ্যে রয়েছে ‘ছন্দ হারিয়ে গেলো’, ‘রাতের পর দিন’, ‘দোস্ত দুশমন’, ‘দি রেইন’, ‘রাজদুলারী’, ‘বাহাদুর, ‘মানসী’, ‘সওদাগর’, ‘নরম গরম’, ‘বেদ্বীন’, ‘ঈমান’, ‘লাল মেম সাহেব’ ইত্যাদি। বর্তমানে সিনেমা থেকে দূরেই রয়েছেন তিনি। দীর্ঘদিন ধরে তার নতুন কোনো সিনেমা মুক্তি পায়নি।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« এপ্রিল  
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১