• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং
খুনের মামলায় জামিন বরকত- রুবেলের

ফাইল ছবি

২০১৫ সালে গণপিটুনিতে তিনজন নিহত হওয়ার ঘটনায় করা মামলায় ফরিদপুর শহর আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন ওরফে বরকত ও ফরিদপুর প্রেসক্লাবের বহিষ্কৃত সভাপতি ইমতিয়াজ হাসান রুবেলকে ছয় মাসের জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট।

রোববার (১৭ জানুয়ারি) বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি আতোয়ার রহমানের দ্বৈত বেঞ্চ ছয় মাসের জামিন ও রুল জারি করে আদেশ দেন। আদালতের আদেশের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সাইফুদ্দিন খালেদ।

তিনি বলেন, ২০১৫ সালের ২৪ জুন রাতে ফরিদপুর শহরতলীর বদরপুরে গণপিটুনিতে তিনজন নিহত হন। এই দুই আসামি গত বছরের ৭ জুন গ্রেফতার হওয়ায় ওই মামলায় তাদের ‘শ্যোন অ্যারেস্ট’ দেখানো হয়।

প্রসঙ্গত, ফরিদপুর শহরের গোলচামত এলাকায় জনৈক সুবল চন্দ্রের বাড়িতে হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে শহরের বিভিন্ন স্থান থেকে সাজ্জাদ, রুবেলসহ ৯ জনকে গত বছরের ৭ জুন গ্রেফতার করে পুলিশ। পরে তাদের বিরুদ্ধে অস্ত্র আইনের ধারাসহ বিভিন্ন ধারায় মামলা হয়।

এর আগে, চলতি বছরের ৪ জানুয়ারি হাইকোর্টের অপর একটি বেঞ্চ প্রায় দুই হাজার কোটি টাকা পাচারের অভিযোগে মানি লন্ডারিংয়ের আইনে করা মামলায় এই দুই ভাইকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছিলেন।

সিআইডির পরিদর্শক এস এম মিরাজ আল মাহমুদ এই দুই ভাইয়ের বিরুদ্ধে অর্থপাচারের অভিযোগে গত ২৬ জুন রাজধানীর কাফরুল থানায় মামলা করেন। মানি লন্ডারিংয়ের ওই মামলায় দুই ভাইয়ের বিরুদ্ধে আনুমানিক দুই হাজার কোটি টাকার সম্পদ অবৈধ উপায়ে উপার্জন ও পাচারের অভিযোগ আনা হয়।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।