• ঢাকা
  • শুক্রবার, ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১২ই আগস্ট, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
ফরিদপুর সদর হাসপাতালের মুল ভবনের সৌন্দর্য নষ্ট করে নির্মাণ কাজ করছে কর্তৃপক্ষ

০নিজস্ব প্রতিবেদক০

ফরিদপুর জেলার প্রাচীনতম ঐতিহ্যবাহী জেনারেল হাসপাতাল ( সদর হাসপাতাল নামে পরিচিত) এর আলোচনা শেষ হয়েও শেষ হচ্ছে না । নানা সংকটে প্রতিষ্ঠানটি থাকলেও নতুন করে আবার আলোচনায় এসেছে হাসপাতালের মুল ভবনে প্রবেশ পথের সম্মুখে রোগীদের গাড়ী পাকিং এর স্থানে ভবনের সৌন্দর্য ম্লান করে নতুন স্থাপনা তৈরির কার্যক্রম শুরু করেছেন কর্তৃপক্ষ। লকডাউনের এই মুহুর্তে অনেকটা হঠাৎ করেই এই কাজ শুরু করেছে বলে অভিযোগ উঠেছে শহরের অভিজ্ঞ মহলে।

এ বিষয়ে বে-সরকারী ভোক্তা অধিকার সংগঠন ক্যাব ফরিদপুর শাখার সভাপতি শেখ ফয়েজ আহমেদ বলেন, ফরিদপুর সদর হাসপাতালটি মুল গেটের ভবনের সামনে নকশা বহিভুর্ত নতুন স্থাপনা হচ্ছে বলে আমাদের ধারনা। সরকারী ভবনের সামনে নতুন স্থাপনা ইচ্ছে হলেই করা যায় না বলে আমরা জানি। এই নির্মান অব্যাহত রাখা হলে হাসপাতাল এর পরিবেশ ও সৌন্দর্য্য নষ্ট হবে । হাসপাতালে অনেক অব্যবহৃত স্থান রয়েছে,প্রয়োজন হলে অন্য কোথাও করা যেতে পারে।
ফরিদপুর নাগরিক মঞ্চের সাধারন সম্পাদক ও সাংবাদিক পান্না বালা বলেন, নাগরিকদের প্রয়োজনে স্থাপনা হবে ঠিক আছে । কিন্তু আর একটি স্থাপনার সৌন্দর্য্য নষ্ট করে নয় । তিনি বলেন ওখানে ঔষুধের একটি স্টোর রুম আছে সেটি টিকিট কাউন্টার করতে পারে । আর স্টোর রুম ভিতরে নিয়ে নিতে পারে ।

এ বিষয়ে সাংবাদিকরা জেলার দায়িত্বপ্রাপ্ত সিভিল সার্জন এর সাথে যোগাযোগ করলে তিনি জানান, আমি খোঁজ নিয়ে ব্যবস্থা নিবো । নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তা জানান,সিভিল সার্জন এর সম্মতিক্রমে উক্ত কাজ হচ্ছে। ফরিদপুর জেলা শহরের শিক্ষক,সাংবাদিক,অধিকারকর্মী,অনলাইন একটিভিস্টরা তাদের প্রতিক্রিয়ার ক্ষুব্ধ মত প্রকাশ করে উক্ত নির্মান কাজ বন্ধ করার দাবী জানিয়েছেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

আগষ্ট ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« জুলাই  
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।