• ঢাকা
  • শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং
এমপি নিক্সন চৌধুরীর অবদানে হাসপাতালের নতুন ভবনের কাজ শুরু

করোনার দ্বিতীয় ধাপ ও সেবার মান অক্ষুন্ন রাখতে ডাক্তাদের সভা

ছবিতে এমপি নিক্সন চৌধুরীর আগমন উপলক্ষে ও হাসপাতালে সেবার মান অক্ষুন্ন রাখতে ডাক্তারগনের মতবিনিময় সভা)

ফরিদপুর-৪ আসনের জনপ্রিয় সাংসদ মজিবুর রহমান চৌধুরী নিক্সনের সাংসদীয় আসন। সেখানে ভাঙ্গা উপজেলার বসবাসরত প্রায় ৩ লক্ষ জনগনের চিকিৎসা সেবার একমাত্র প্রতিষ্ঠান ভাঙ্গা ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল। হাসপাতালটি হাই-ওয়ে এক্সপ্রেস ও মহাসড়কের পাশে হওয়ায় প্রতিনিয়ত রয়েছে সড়ক দুর্ঘটনার রুগির চাপ। এছাড়াও বিশ্বে করোনা মহামারি কারনে আসন্ন শীতে করোনার দ্বিতীয় ধাপ সহ চিকিৎসা সেবার মান আগের মত সুনামের সহিদ ধরে রাখতে হাসপাতালে কর্মরত সকল ডাক্তাদের নিয়ে মতবিনিময় সভা হয়েছে। সভায় ফরিদপুর-৪ আসনের জনপ্রিয় সাংসদ মজিবুর রহমান চৌধুরীর আপ্রান চেষ্টায় ১০ কোটি টাকা ব্যয়ে হাসপাতালের নতুন ভবন নির্মানের কাজ চলমান থাকায় পুরাতন ভবন ভেঙ্গে ফেলার কারনেও যেন রুগিদের সেবায় কোন অসুবিধা না হয় সেদিকে নজর রাখতে সকলের প্রতি আহবান করা হয়।

বুধবার সকালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিবার কল্যান কর্মকর্তা ডাঃ মহসিন ফকিরের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালিত হয়। তিনি এসময় বলেন, মাননীয় এমপি মজিবুর রহমান চৌধুরীর নির্দেশে ও প্রশাসনের সার্বিক সহায়তায় ভাঙ্গা হাসপাতালকে শতভাগ দালাল মুক্ত করা হয়েছে। একইসাথে মাতৃত্বকালিন সেবা এখন ভাঙ্গা হাসপাতালেই হওয়ায় দুর্বল হয়ে পড়েছে ক্লিনিকগামী রুগিদের মনোভাব। হাসপাতালের নতুন ভবনটি নির্মান কাজ শেষ হলে ভাঙ্গায় একটা আধুনিক হাসপাতালে রূপ নেবে। আগামী ২৭ শে নভেম্বর মাননীয় এমপি মজিবুর রহমান চৌধুরী নিক্সন হাসপাতালের ভিত্তি প্রস্তুর স্থাপনের কথা রয়েছে।
ভাঙ্গাবাসি দীর্ঘদিন জরাকীর্ন পুরাতন ভবনে চিকিৎসা ব্যবস্থা নিতে প্রতিনিয়ত নানা ধরনের সমস্যার সম্মুখিন হতে হতো। উন্নয়নের রূপকার হিসাবে পরিচিত সাংসদ নিক্সন চৌধুরীর আপ্রান চেষ্টায় ভাঙ্গা হাসপাতালের নতুন ভবন নিমার্নে খুশি এলাকাবাসি।
এ বিষয়টি নিয়ে এমপি নিক্সন চৌধুরীর সাথে আলাপকালে তিনি স্থানীয় সংবাদকর্মীদের জানায়, ইতিপুর্বের্ ভাঙ্গা হাসপাতালের বড় পরিচিত ছিল রুগিদের সার্টিফিকেট বানিজ্য ও দালালদের আখড়া। জরাজীর্ন ভবনে রুগির সেবাতো দুরের কথা নিরাপত্তাই ছিলনা। সবকিছু বিবেচনা করে আমি হাসপাতালে ডাক্তার ও কর্মকর্তাদের সাথে নিয়ে প্রথমে ভাঙ্গা জনগন আমাকে এমপি নিবার্চিত করার প্রথমেই হাসপাতালকে দালাল মুক্ত করি। এরপর মন্ত্রনালয়ে নানা সময়ে দৌড়ঝাপ করে প্রায় ১০ কোটি টাকা ব্যয়ে নতুন ভবনটি আনতে সক্ষম হই। এখন রুগিদের সেবা পেতে আর কষ্ট করতে হবে। একই সাথে আমি হাসপাতাল কতৃপক্ষের কাছেও অনুরোধ থাকবে চিকিৎসার মনোভার নিয়ে রুগিদের সেবা প্রদান করা। অর্থ বানিজ্য বা দালালদের দৌরাত্ম কোন ভাবেই সহ্য করা হবে। তাছাড়া বর্তমান সময়ে যোগদানকৃত স্বাস্থ্য কর্মকর্তা সহ সকল ডাক্তারই তাদের সেবা নিশ্চিত করে রুগিদের সাথে আচরন করার প্রমান আমি পেয়েছি। এভাবে চলতে থাকলে উন্নত চিকিৎসার জন্য রাজধানীতে আর অসহায় রুগিদের যেতে হবে না।
মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ গনেশ চন্দ্র সাহা, মেডিকেল অফিসার রোগ নিয়ন্ত্রন ডাঃ আসাদুজ্জামান, নাক, কান, গলা বিশেজ্ঞ ডাঃ সোলাইমান খান, ডেন্টাল সার্জন অর্নভা রায়, শিশু বিশেজ্ঞ ডাঃ মাইনুদ্দিন প্রমুখ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মার্চ ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« ফেব্রুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।