• ঢাকা
  • শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং

বঙ্গবন্ধু জন্মশত বার্ষিকী উপলক্ষে

চরভদ্রাসনে ভিক্ষুক পূনর্বাসন, বাল্যবিয়ে রোধ ও আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠান সম্পন্ন

চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিনিধি ঃ- 

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা পরিষদ চত্তরে বৃহস্পতিবার দুপুর ১২ টায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে ভিক্ষুক পূনর্বাসন, বাল্যবিয়ে রোধ ও ভাঙন কবলিত পরিবারে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। এ অনুষ্ঠানে ভিক্ষুক পূনর্বাসনের লক্ষ্যে ৫জন ভিক্ষুককে একটি করে গাভী মোট ৫টি গাভী প্রদান করা সহ আরেকজন ভিক্ষুককে পূঁজিসহ একটি ক্ষুদ্র ব্যবসা প্রতিষ্ঠান বীনামূল্যে প্রদান করা হয়। এছাড়া পদ্মা নদী ভাঙন কবলিত ও প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ ৭৭ জন দুস্থ পরিবারে আর্থিক সহায়তা প্রদান এবং বাল্যবিয়ে রোধে চরাঞ্চলের ৬জন স্কুল ছাত্রীকে ৬টি বাইসাইকেল বিতরন করা হয়েছে। এডিপি’র অর্থায়নে উপজেলা সমাজসেবা অধিদপ্তর ও উপজেলা প্রশাসনের উদ্যোগে এ সহায়তা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সাইফুল কবির। এতে সভাপতিত্ব করেন উপজেরা নির্বাহী অফিসার জেসমিন সুলতানা। উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মোঃ মোতালেব হোসেন মোল্যা, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা পারভীন, জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মুজিবুল ইসলাম ও শামস সাদাত মাহমুদ উল্লাহ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনা করেন উপজেলা সমাজসেবা অফিসার শেখ মোঃ সুজাউদ্দৌলা রাসেল। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রধান শিক্ষিকা শিরিন সুলতানা কাকন।

জানা যায়, ভিক্ষুক পূনর্বাসনের জন্য প্রতিজনকে ৬০ হাজার টাকা মূল্যমানের একটি করে বকনা গাভী মোট ৫জনকে ৩ লাখ টাকা মূল্যমানের গাভী প্রদান করা হয়। একই সাথে আরেকজন ভিক্ষুককে পূনর্বাসনের জন্য ঘর ও মুলধন মিলে ৬০ হাজার টাকার সমপরিমান ক্ষুদ্র ব্যবসা প্রতিষ্ঠান প্রদান সহ মোট ৩ লাখ ৬০ হাজার টাকার মালামাল প্রদান করা হয়। এছাড়া পদ্মা ভাঙন কবলিত প্রতি পরিবারে ৪ হাজার টাকা করে ৬৮ পরিবারের মধ্যে ২ লাখ ৭২ হাজার টাকা এবং প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ প্রতি পরিবারে আরও ৪ হাজার টাকা করে ৯ পরিবারের মাঝে ৩৬ হাজার টাকা সহ মোট মোট ৩ লাখ ৮ হাজার টাকা আর্থিক সহায়তা দেওয়া হয়। অপরদিকে বাল্যবিয়ে রোধে ছাত্রীদের মাঝে ৬টি বাই সাইকেল বিতরন করা হয়

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মার্চ ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« ফেব্রুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।