• ঢাকা
  • বৃহস্পতিবার, ৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জুন, ২০২১ ইং
Mujib Borsho
Mujib Borsho
শেখ রাসেল এর ৫৬ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে শিশুদের নিয়ে কেক কাটলেন জেলা প্রশাসক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেল এর ৫৬ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে শিশুদের জন্য মিষ্টি নিয়ে আলোচনা সভা, পোষাক বিতরণ কেক কাটা অনুষ্ঠানে যোগ দিলেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার। আজ ১৮ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ রবিবার সন্ধ্যায় শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পূনর্বাসন কেন্দ্রে এ অনুষ্ঠান সম্পন্ন হয়।

শেখ হাসিনার হাতটি ধরে পথের শিশু যাবে ঘরে স্লোগানের মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এতে জেলা প্রশাসক প্রধান অতিথি ছিলেন। জেলা প্রশাসক কেন্দ্রে পৌছলে তাকে ফুল দিয়ে শিশুরা বরণ করে নেয়। এরপর নাচ ও গানের মাধ্যমে শেখ রাসেলকে স্মরণ করা হয়। অতঃপর জেলা প্রশাসক মহোদয় শিশুদের সাথে নিয়ে কেক কাটেন। এ সময় তিনি শিশুদের মুখে কেক তুলে দেন। শিশুদের জন্য জেলা প্রশাসকের নিয়ে যাওয়া মিষ্টি বিতরণ করা হয়।

এর আগে ফরিদপুর জেলা প্রশাসনের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেল এর ৫৬ তম জন্মবার্ষিকী ২০২০ উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে।

এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক অতুল সরকার বলেন, বনের হিংস্র পশুরা অধিকাংশ সময়ে বাচ্চাদের শিকার করে না, তাদের আঘাত করে না। কিন্তু মানুষের মধ্যে যখন মনুষ্যত্ব হারিয়ে পশুতে রূপান্তরিত হয়, তখন সে পশুর নিয়ামবলীও ভুলে যায়। তারা হয়ে উঠে জঘন্য। সে রকমই কিছু জঘন্য পশুদের হাতে আমরা শেখ রাসেলসহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারকে হারিয়েছি। ইতিহাস সেই জঘন্য বর্বরদের কখনো ক্ষমা করবে না। জেলা প্রশাসক শহীদ শেখ রাসেলসহ পরিবারের সকল শহীদদের জন্য দোয়া কামনা করেন। একই সাথে আজকের শিশুদের আগামী দিনে শেখ রাসেলের স্বপ্ন পূরণের জন্য তৈরী হতে বলেন। ভাল মানুষ হতে বলেন।

বিকেল ৪ টায় অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রোকসানা রহমান।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুন ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« মে  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০