• ঢাকা
  • সোমবার, ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জুলাই, ২০২৪ ইং
বৈশাখে সংবাদ প্রকাশের পর এমপি নিক্সন চৌধুরীর হস্তক্ষেপে বীর মুক্তিযোদ্ধার জমি দখল মুক্ত

ছবিতে অবসর প্রাপ্ত সেনা সদস্য ও বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক ফকির তার দখল মুক্ত জমির উপর মত দাড়িয়ে আছে

মোঃ রমজান সিকদার, ভাঙ্গা(ফরিদপুর)প্রতিনিধি-১৮/০২/২০২৩

ফরিদপুরের ভাঙ্গায় বৃহস্পতিবার রাতের আধাঁরে বীর মুক্তিযোদ্ধার জমি দখল করে ঘর উত্তোলন করেছে আওয়ামীলীগ নেতা ও একজন সরকারি কর্মকর্তা। সংবাদটি জনপ্রিয় অনলাইন ভার্সন বৈশাখ নিউজে শুক্রবার প্রকাশের কয়েক ঘন্টার ব্যবধানে দখলকৃত জমি উদ্ধার করে মুক্তিযোদ্ধাকে বুঝিয়ে দেওয়া হয়েছে। বীর মুক্তিযোদ্ধা ও অবসর প্রাপ্ত সেনা সদস্য আব্দুর রাজ্জাক ফকির কৃতজ্ঞতা প্রকাশ করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ফরিদপুর-৪ আসনের সাংসদ মজিবুর রহমান চৌধুরী নিক্সন সহ প্রশাসন এবং সাংবাদিকদের।
উল্লেখ্য গত বৃহস্পতিবার গভীর রাতে চুমুরদী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি উজ্জ্বল মোল্লা ও বিএসটিআইর সরকারি কর্মকর্তা চন্দন মিয়ার যোগ সাজস্যে ৩০/৪০ জনের একটি দল মুক্তিযোদ্ধার জমিতে একাধীক ঘর উত্তোলন করে ফেলে। শত বাধা দেওয়া সত্ত্বেও অবসর প্রাপ্ত সেনা সদস্য ও বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক ফকির তাদের ফেরাতে পারেনি। অবশেষে সরকারি জরুরি সেবা ৯৯৯ ফোন করায় ভাঙ্গা থানা পুলিশ হাজির হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে আওয়ামীলীগ নেতা ও সরকারি কর্মকর্তা তার লোকজন নিয়ে এলাকা থেকে চলে যায়। পরদিন শুক্রবার সে স্থানীয় সংবাদকমর্ীদের কাছে অভিযোগ করলে সেখানে সংবাদকমর্ী উপস্থিত হয়ে ঘটনার সত্যতা পেয়ে সংবাদ প্রকাশ করে।
উক্ত সংবাদটি শুক্রবার জনপ্রিয় অনলাইন ভার্সন বৈশাখে প্রকাশের পর নড়েচড়ে বসে প্রশাসনের কর্তা ব্যক্তিরা। সেই সাথে সংবাদটি সাংসদ মজিবুর রহমান চৌধুরী নিক্সন এর দৃষ্টিগোচর হলে তিনি তাৎক্ষনাত ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসন সহ জনপ্রতিনিধিদের নির্দেশ দেন। তারই ধারাবাহিকতায় আজ শনিবার সকালে দখলকৃত জায়গার সব দোকানপাট উচ্ছেদ করে বীর মুক্তিযোকে বুঝিয়ে দেওয়া হয়।
বিষয়টি নিয়ে সাংসদ নিক্সন চৌধুরী স্থানীয় সাংবাদিকদের জানায়, বর্তমান সরকার তার উন্নয়নের কাজ করে জনগনে মনি কোঠায় পৌছিয়েছে। কিছু স্বার্থপর নেতাদের কারনে সরকারের বদনাম হচ্ছে। মুক্তিযোদ্ধার বিষয়টি আমি জানামাত্রই তার সাথে কথা বলেছি। এবং প্রশাসন সহ জনপ্রতিনিধিদের ব্যবস্থা গ্রহনের নির্দেশ দিয়েছি।
ভাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান জানায়, দেশ যখন বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে ঠিক তখনই কিছু নেতার জন্য আওয়ামীলীগের বেকাদায় পড়তে হচ্ছে। আমার উপজেলায় কেহ ভুমি দখলদার হয়ে উঠতে পারবে না। আমরা যখনই সংবাদ পাবো সাথে সাথে ভুমি দখলদালদের বিরুদ্ধে ব্যবস্থা নিব।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।