• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং
হাসপাতালে ভর্তি আত্ম নিবেদিত প্রাণ পুরুষ কানু সেন

রেজাউল করিম।

শশ্মান বন্ধু হিসেবে সুপরিচিত কানু সেন (৮৭) এর শারীরিক অবস্থা স্থিতিশীল আছে বলে জানিয়েছেন ডায়াবেটিক এসোসিয়েশন মেডিকেল কলেজ হাসপাতাল এর পরিচালক ডা: মো: মোসলেম উদ্দিন।

জ্বর ও শারীরিক দুর্বলতা নিয়ে কানু সেন গতকাল হাসপাতালে ভর্তি হয়েছেন। তাঁকে আইসোলেশন ওয়ার্ড এর ৬ নম্বর বেডে সুচিকিৎসা দেয়া হচ্ছে ও কর্তব্যরত চিকিৎসক ও নার্স গুরুত্ব দিয়ে দেখভাল করছেন বলে জানান ডা: মোসলেম উদ্দিন।

এদিকে আজ কানু সেন এর কোভিড স্যাম্পল নিয়ে পিসি আর ল্যাবে পাঠানো হয়েছে। তার অক্সিজেন স্যাচুরেশন ৯৬% বলে জানিয়েছেন আইসোলেশন ওয়ার্ডের কর্তব্যরত সেবিকা সানজিদা।

বেলা সাড়ে ১০ টায় আইসেলেশন ওয়ার্ডের ইনচার্জ সেবিকা সানজিদা বলেন “এখন পর্যন্ত কানু সেন স্বাভাবিক কথাবার্তা বলছেন ও হাঁটাচলা করেছেন সকালে।”

এদিকে কানু সেন অসুস্থতার খবর পেয়ে জেলা প্রশাসক অতুল সরকার খোঁজ নিয়েছেন এবং সুচিকিৎসার ও সহযোগিতার ব্যাপারে হাসপাতালে জেলাপ্রশাসনের প্রতিনিধি আলমগীর হোসেন জয়কে পাঠিয়েছেন।

স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে এ প্রতিবেদকের সাথে কথা বলার সময় কানু সেন বলেন, “অসুখ তো মানুষেরই হয়, আমার জ্বর হয়েছে, এখন একটু ভালো মনে হচ্ছে। দেখা যাক কী হয়,ঈশ্বর কৃপা করেন কিনা।”

হাসপাতালের সাধারণ সম্পাদক ডা: আ.স.ম জাহাঙ্গীর চৌধুরী টিটো বলেন, কানু সেন এর সামাজিক অবদান অনন্য ও অনস্বীকার্য। শুধু চিকিৎসক নয় একজন প্রতিবেশী হিসেবে সবার মতো আমি তাঁর পাশে আছি। আমাদের হাসপাতালে তিনি যত্মেই আছেন।

উল্লেখ্য, কানু সেন ফরিদপুর মহাশ্মশান এর শবদাহ কার্যে এক আত্ম নিবেদিত প্রাণ পুরুষ। জীবনের সবটুকু সময় শবদাহের মহৎকার্যে নিয়োজিত রেখেছেন অকৃতদার কানু সেন।
তিনি সর্বমহলে শশ্মান-বন্ধু হিসেবে প্রশংসিত ও সুপরিচিত।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।