• ঢাকা
  • শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং
ফরিদপুরে বিশ্ব জাকের মঞ্জিলের ৮দিনব্যাপী উরস শুরু

ফরিদপুর সংবাদদাতা: ১৯ ফেব্রুয়ারী ২০২১ শুক্রবার

ফরিদপুরের আটরশীতে বিশ্ব জাকের মঞ্জিল দরবার শরীফে ৮দিনব্যাপী বাৎসরিক উরস শরীফ শুরু হয়েছে। আজ শুক্রবার হতে আগামী শুক্রবার এর সমাপ্তি হবে।

এ উপলক্ষে আজ শুক্রবার বেলা ১১টার দিকে বিশ্ব জাকের মঞ্জিলের মাদ্রাসা ভবনের হলরুমে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে জাকের মঞ্জিলের সমন্বয়কারী এম. এস. শহিদুল ইসলাম শাহীন জানান, এবছর কোভিড-১৯ তথা করোনা ভাইরাসের কারণে গণজমায়েত কমিয়ে আনার লক্ষ্যে দেশের সকল অঞ্চলকে আটটি বিভাগে বিভক্ত করে প্রতি বিভাগের জন্য একদিন করে আট দিনে উরস শরীফ উদযাপন হবে।

প্রাত্যহিক ফরজ এবাদতের পাশাপাশি এসময় পবিত্র কোরআন তেলাওয়াত, জিকির আজগার, মোরাকাবা-মোশাহেদা, ওয়াজ নসিহত এবং সুন্নাত এবাদতের পাশাপাশি নফল এবাদত অনুষ্ঠিত হবে।

তিনি জানান, বিশ্ব জাকের মঞ্জিল পাক দরবার শরীফের প্রতিষ্ঠাতা হযরত মাওলানা শাহ্ সূফি খাজাবাবা ফরিদপুরী (কু.ছে.আ.) ছাহেব কর্তৃক তিনার স্থলাভিষিক্ত, পীরজাদা আলহাজ্ব খাজা মাহফুজুল হক মুজাদ্দেদী মিয়া ভাইজান ছাহেবের নির্দেশনায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এবার অংশগ্রহণকারীদের সরকার প্রদত্ত স্বাস্থ্যবিধি মেনে চলা, সামাজিক দুরত্ব বজায় রাখা, মাস্ক ব্যবহার বাধ্যতামুলক করা ও বৃহৎ গণজমায়েত নিষিদ্ধ করা হয়েছে।

প্রেস ব্রিফিংয়ে বিশ্ব জাকের মঞ্জিল কর্মী গ্রুপের ফরিদপুর বিভাগীয় প্রধান মো. কবিরুল ইসলাম সিদ্দিকী সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।