• ঢাকা
  • শনিবার, ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে জুন, ২০২৪ ইং
ফরিদপুরে স্বাস্থ্যবিধি মেনে জাতির জনকের জন্ম শতবার্ষিকী উপলক্ষে বিসিক শিল্প মেলা

নিরঞ্জন মিত্র(নিরু) ( ফরিদপুর জেলা প্রতিনিধি)

ফরিদপুরে সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে সর্বকালের সর্ব শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে মাসব্যাপী বিসিক শিল্প মেলা শুরু হয়েছে।
বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের অধীনে, ফরিদপুর জেলা বিসিক কর্তৃক আয়োজনে এ মেলায় চলমান করোনা পরিস্থিতিতে টানেলের (অটো স্প্রে মেশিন) এর মধ্যে দিয়ে প্রবেশ নিশ্চিত করার মাধ্যমে। করোনা ভাইরাস সংক্রামক থেকে স্বাস্থ্যবিধি মেনে কঠোর পদক্ষেপ নিয়ে মেলার মেইন গেটে মাষ্ক ব্যাতিত মাঠে প্রবেশ নিষেধ নিশ্চিত করে, মাস্ক পড়ে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে মেলায় কেনাকাটা করতে হচ্ছে।

মেলায় প্রতিদিন মেইন গেটে করোনা ভাইরাস সংক্রমণের প্রতিরোধে স্বাস্থ্যবিধি অনুসরণ করে ১০ (দশ) টাকা মূল্যের টিকিট কেটে মেলায় প্রবেশ করতে পারছে। মেলায় শিশু কিশোর ও সব বয়সী মানুষের বিনোদনের জন্য খোলামেলা পরিবেশে থাকছে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয়ের পাশাপাশি বিভিন্ন প্রদর্শন এর মধ্যে ডিজিটাল ঝর্না, নাগরদোলা সহ বিভিন্ন রকমের চারু ও কারু পণ্যের শিল্পজাত পণ্য সামগ্রী ও প্রক্রিয়াজাত করা বিভিন্ন খাদ্যসামগ্রী,প্রসাধনী পণ্য বিক্রয়ের জন্য মেলায় ৮০ টি স্টল রয়েছে।

মেলায় সর্বক্ষনিক সিসি ক্যামেরা নিয়ন্ত্রণের মাধ্যমে কঠোর নিরাপত্তার ব্যাবস্থা আছে। রাতে মেলায় সর্বস্তরে পর্যাপ্ত পরিমানে আলোর ব্যবস্থা রয়েছে।
গ্রিন ইভেন ম্যানেজমেন্ট কর্তৃক আয়োজিত বিসিক শিল্প মেলার গত ১৪ই মার্চ রবিবার বিকালে বিসিক শিল্প মেলায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে মেলার উদ্ধোধন করেন ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার। এই মেলা আগামী ৩১ মার্চ মাস পর্যন্ত চলবে।

মেলায় আগত সাধারণ মানুষ সহ উদ্যোক্তা, ক্রেতা ও বিক্রেতাদের মাস্ক পরে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে মেলার কতৃপক্ষ বলেন, স্বাস্থ্যবিধি মেনে এ মেলার আয়োজন করার কারন হচ্ছে,উদ্যোক্তারা যাতে উৎপাদিত পণ্য বিপণনের মাধ্যমে করোনা ভাইরাসে তাদের ক্ষতি কিছুটা হলেও পুষিয়ে নিতে পারেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুন ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মে    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।