• ঢাকা
  • মঙ্গলবার, ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে জুলাই, ২০২১ ইং
Mujib Borsho
Mujib Borsho
আলফাডাঙ্গায় একই ব্যক্তিকে ছাত্রলীগ থেকে অব্যহতি, ছাত্রদল থেকে বহিস্কার

বোয়ালমারী-আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি ঃ ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার মোহাম্মদ রায়হান রনি নামে এক ছাত্রকে আলফাডাঙ্গা পৌর ছাত্রলীগের সদ্যঘোষিত আংশিক কমিটির সাংগঠনিক সম্পাদক পদ থেকে অব্যহতি দেওয়া হয়েছে। জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী ও মো. সাধারণ সম্পাদক মো. ফাহিম আহমেদ স্বাক্ষরিত এক জরুরি সিদ্ধান্তের বিবৃতি থেকে এ তথ্য জানা গেছে। একই সাথে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের আলফাডাঙ্গা পৌর শাখার ১ নম্বর যুগ্ম আহবায়ক থেকেও তাকে বহিষ্কার করে ফরিদপুর জেলা ছাত্রদল। জেলা ছাত্রদলের সভাপতি সৈয়দ আদনান হোসেন অনু ও সাধারণ সম্পাদক তানজিমুল হাসান কায়েস স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

জানা যায়, গত কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ফরিদপুর জেলা ছাত্রলীগের সদ্যঘোষিত আলফাডাঙ্গা পৌর শাখার কমিটিতে সাংগঠনিক সম্পাদক পদে পৌর ছাত্রদলের এক নেতার জায়গা হয়েছে বলে অভিযোগ উঠে। অভিযুক্ত রায়হান রনি নামের ওই ছাত্র উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক পদে থেকেই উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক পদ পেয়েছেন বলে সামাজিক মাধ্যম ফেসবুকে লেখালেখি শুরু হয়। মোহাম্মদ রায়হান রনি ফরিদপুরের আলফাডাঙ্গা পৌরসভার ৭ নম্বর  ওয়ার্ডের আবু বক্করের ছেলে ও যশোর পলিটেকনিক ইনস্টিটিউটে পড়ালেখা করেন।

প্রসঙ্গ, চলতি বছরের ২৩ জানুয়ারি জেলা ছাত্রদলের সভাপতি সৈয়দ আদনান হোসেন ও সাধারণ সম্পাদক তানজিমুল হাসান ২১ সদস্যবিশিষ্ট আলফাডাঙ্গা পৌরছাত্রদলের একটি আহ্বায়ক কমিটি অনুমোদন দেন। ওই কমিটির একজন আহ্বায়ক, ৯ জন যুগ্ম আহ্বায়ক, একজন সদস্যসচিব এবং বাকিরা সবাই সদস্য। ঘোষিত ওই কমিটির ১ নম্বর যুগ্ম আহ্বায়ক হিসেবে রয়েছে রায়হান রনির নাম দেওয়া হয়।
এদিকে ১২ জুন আলফাডাঙ্গা পৌর ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকের নাম ঘোষণা করে একটি আংশিক কমিটি অনুমোদন দেয় জেলা ছাত্রলীগ। ঘোষিত ওই পৌর কমিটির সাংগঠনিক সম্পাদক হিসেবে রয়েছে মোহাম্মদ রায়হান রনির নাম আসে।

তবে মোহাম্মদ রায়হান রনি ছাত্রলীগ ছাড়া অন্য দলের কোন পদপদবীতে নাই দাবি করে শনিবার দুপুরে আলফাডাঙ্গা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন। তিনি সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মোহাম্মদ রায়হান রনি নিজেকে ছাত্রলীগের একনিষ্ঠ কর্মী দাবি করে বলেন, আমি দীর্ঘদিন ছাত্রলীগের রাজনৈতিক মিটিং-মিছিলে রাজপথে সক্রিয়ভাবে থেকেছি। বিএনপি-জামাতের জ্বালাও পোড়াও রাজনীতি ও হরতালের বিপক্ষে থেকেছি আপোষহীন।

আমার বিরুদ্ধে বিভিন্ন মিথ্যাচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, নবগঠিত আলফাডাঙ্গা পৌর ছাত্রলীগের কমিটিতে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করার পর বারবার একটি কুচক্র মহল আমাকে ছাত্রদল নেতা বানানোর পায়তারা করছে। যা সম্পূর্ণ উদ্দেশ্য প্রণোদিত এবং মিথ্যাচার মাত্র।

নাম প্রকাশে অনিচ্ছুক আলফাডাঙ্গা উপজেলা ছাত্রলীগের বিলুপ্তি কমিটির সভাপতি বলেন, ছাত্রলীগের বিভিন্ন কর্মসূচিতে মোহাম্মদ রায়হান রনিকে বিভিন্ন সময় দেখেছি। তবে অন্য কমিটিতে সে আছে কিনা আমার জানা নেই।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« জুন  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১