• ঢাকা
  • সোমবার, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২১ ইং
Mujib Borsho
Mujib Borsho
ভাঙ্গায় দিনে ১৪৪ ধারা, রাতে ইউএনও’র ফাঁকা ৪ রাউন্ড গুলি, আতঙ্কে অধিবাসি,থানায় জিডি

ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা রকিবুর রহমান

মোঃ রমজান সিকদার, ভাঙ্গা(ফরিদপুর)প্রতিনিধি-১৯/১০/২০২০
ভাঙ্গায় কোন স্পস্ট কারন ছাড়াই ১৪৪ ধারা জারির পর রোববার রাতে ফাঁকা ৪ রাউন্ড গুলি ছুড়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রকিবুর রহমান খান।

এঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ সহ চাপা উত্তেজনার সৃষ্টি হলে বিষয়টি নিয়ে ভাঙ্গা থানায় ২টি সাধারন ডায়েরী হয়। ভাঙ্গা থানার ওসি জানান, রোববার রাত ১০.৩০ মিনিটের কাছাকাছি সময়ে উপজেলা পরিষদের নিজ বাসভবনের কাছে শটগান থেকে ৪ রাউন্ড গুলি ছুড়েন নির্বাহী কর্মকর্তা। ভাঙ্গা উপজেলা পরিষদের কাছাকাছি বসবাসরত মেহেদী পারভেজ জানান, এখানে হঠাৎ করে পরিবেশ থমথমে হয়ে গেছে। সারাদিন ১৪৪ ধারা, আবার রাতে ভয়ঙ্কর গুলির শব্দে আতঙ্কে রয়েছি এখানকার অধিবাসি।
এদিকে ৪ রাউন্ড গুলির বিষয়ে জানতে চাইলে ভাঙ্গা থানার ওসি সফিকুর রহমান বলেন, রাতে হঠাৎ বিকট শব্দ শুনে আতঙ্কিত হয়ে পড়ে ঐ এলাকার অধিবাসিরা। তাদের কাছ থেকে খবর পেয়ে ঘটনা তদন্তের জন্য আমরা পুলিশ প্রেরন করি। সেখানে গিয়ে স্থানীয় কয়েকজন এবং উপজেলা পরিষদের ওখানে কর্মরত আনসার সদস্যদের কাছ থেকে জিজ্ঞাসা করে জানতে পারি, উপজেলা নির্বাহী কর্মকর্তা রকিবুর রহমান খান গুলি চালিয়েছেন। বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

এব্যাপারে ভাঙ্গা অতিরিক্ত পুলিশ সুপার গাজী রবিউল ইসলাম বলেন, ভাঙ্গা উপজেলা পরিষদ এলাকায় ৪ রাউন্ড গুলি করার বিষয়ে আমি শুনেছি। সেখানে তদন্তের জন্য আমাদের পুলিশ গিয়েছিল। জানা গেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা রকিুবর রহমান খান তার নিজের ব্যবহৃত শটগান থেকে ৪ রাউন্ড গুলি চালিয়েছে।
বিষয়টি নিয়ে বেশ কয়েকটি জাতীয় দৈনিক পত্রিকার অনলাইন ভার্সনে সংবাদ প্রচার হলে জেলা এডিএম দিপক কুমার সোমবার সন্ধ্যায় ভাঙ্গা উপজেলা পরিষদে এসে সরেজমিনে তদন্ত করে যান।
বিষয়টি নিয়ে উপজেলা নিবার্হী কর্মকর্তা রকিবুর রহমান খানের সাথে আলাপচারিতায় তিনি বলেন, তার নিজস্ব নিরাপত্তার জন্য সম্প্রতি সময়ে একটি শটগান ক্রয় করেন তিনি।

রোববার রাতে শটগান থেকে পরীক্ষামুলক ৪ রাউন্ড গুলি তিনি চালান। তবে বিষয়টি নিয়ে এতদুর পর্যন্ত হবে তিনি তা ভাবতেও পারেননি।
উল্লেখ্য রোববার ভাঙ্গায় ফরিদপুর-৪ আসনের জনপ্রিয় সাংসদ মুজিবুর রহমান চৌধুরী সমর্থক কোন নেতা-কর্মীর কর্মসুচী না থাকার পরেও ফেসবুক স্ট্যাটাস দেখে উপজেলা নিবার্হী কর্মকর্তা রকিবুর রহমান খান ১৪৪ ধারা জারি করায় সারাদিন ভাঙ্গায় অধিবাসিদের মনে আতঙ্ক ছিল। এরপর রাতে গুলির শব্দে তা ভয়াবহ আতঙ্কে রূপ নেয়।

 

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুন ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« মে  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০