• ঢাকা
  • শনিবার, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
জেঁকে বসেছে শীত ফরিদপুরে, তাপমাত্রার পারদ নীচের দিকে

ছবি সংগৃহিত

জেঁকে বসেছে শীত ফরিদপুরে, তাপমাত্রার পারদ নীচের দিকে।

ফরিদপুরে ২৪ ঘন্টার ব্যবধানে তাপমাত্রা কমেছে ৫ দশমিক ৩ ডিগ্রি সেন্টিগ্রেট। ফলে গত শুক্রবার রাত থেকে তীব্র শীতের কবলে কাহিল হয়ে পড়েছে শহরবাসীসহ জেলার জনগণ। কিছুদিন পূর্বে ঘন কুয়ামা ও মেঘের আস্তরন সরে যাওয়ায় শীতের এ তীব্রতা বেড়েছে।
ফরিদপুর আঞ্চলিক আবহাওয়া অফিসের দায়িত্বরত কর্মকর্তা সুরজুল আমিন বলেন, গত শুক্রবার সকাল নয়টায় ফরিদপুরে সর্বনিন্ম তামমাত্রা ছিল ১৫ ডিগ্রি সেন্টিগ্রেট। গত ২৪ ঘন্টার ব্যবধানে তাপমাত্রাা ৫ দশমিক ৩ ডিগ্রি সেন্টিগ্রেট কমে গেছে। গতকাল শনিবার ফরিদপুরের সর্বনিন্ম তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৭ ডিগ্রি সেন্টিগ্রেট।
২৪ ঘন্টার ব্যবধানে হঠাৎ করে ৫ দশমিক ৩ ডিগ্রি সেন্টিগ্রেট কমে যাওয়ায় তীব্র শীতের কারনে শহবাসীসহ ফরিদপুর জেলার জনগণ কাহিল হয়ে পড়েছে। সবচেয়ে বেশি নাজক অবস্থায় রয়েছে চর এলাকার বাসিন্দারা ও শহরের বস্তিবাসীরা।
এদিকে তীব্র শীত পড়তে শুরু করলেও গতকাল পর্যন্ত সরকারি উদ্যোগে কোন শীত বস্ত্র বিতরণ কর্মসূচি শুরু হয়নি। ইতোমধ্যে দুই একটি বেসরকারি প্রতিষ্ঠান ও ব্যাক্তিকে স্বল্প সংখ্যক শীতবস্ত বিতরণ করতে দেখা গেছে।
ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার বলেন, এখন পর্যন্ত সরকারি ভাবে কম্বলের বরাদ্দ পাওয়া যায়নি। সরকারি বরাদ্দ পাওয়া মাত্রই দুস্তদের মাঝে কম্বল বিতরণ কার্যক্রম শুরু করা হবে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।