• ঢাকা
  • শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং
আ. লীগের ঢাকা দক্ষিণের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

ফাইল ছবি

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের ৭৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা হয়েছে আজ। এতে পুরোনো কমিটির অনেকের সঙ্গে সাবেক যুবলীগ ও ছাত্রলীগের নেতারা পদ পেয়েছেন। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র এবং ১৩ জন কাউন্সিলর সদস্যপদ পেয়েছেন মহানগর দক্ষিণ আওয়ামী লীগে। সেইসঙ্গে সম্প্রতি আলোচিত সাংসদ হাজি সেলিমসহ ২৭ সদস্যের উপদেষ্টা পরিষদের নামও ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের স্বাক্ষরিত ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির তালিকাটি গণমাধ্যমে পাঠানো হয়েছে।

নতুন এ কমিটি অনুযায়ী, ঢাকা মহানগর দক্ষিণের সহসভাপতি হয়েছেন ১১ জন। এর মধ্যে আটজন আগের কমিটির নেতা ছিলেন। দুজন যুবলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য। আর একজন হলেন সূত্রাপুর থানা আওয়ামী লীগের সদস্য। তিন যুগ্ম সাধারণ সম্পাদকের মধ্যে দুজন আগের কমিটিতেও পদে ছিলেন। আর একজন যুবলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ। ২৩টি সম্পাদকীয় পদে আগের মহানগর কমিটির নেতা আছেন ১০ জন। বাকিরা যুবলীগ, ছাত্রলীগ ও আইনজীবী পরিষদের সাবেক নেতা।

এছাড়া, কার্যনির্বাহী কমিটির ৩৬ জন সদস্যের মধ্যে ১ নম্বর সদস্য ঢাকা দক্ষিণ সিটির মেয়র শেখ ফজলে নূর তাপস। তিনি আওয়ামী লীগের সহযোগী সংগঠন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্যসচিব। এরপরই আছেন ঢাকা মহানগর দক্ষিণের আগের কমিটির সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ। আওয়ামী লীগ নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার ছেলে সাজেদুল হোসেন চৌধুরী দিপুও আছেন সদস্যতালিকায়। ১০ জন কাউন্সিলর ও ৩ জন সংরক্ষিত আসনের কাউন্সিলর সদস্য হয়েছেন। এর মধ্যে ছয়জন আগের কমিটির বিভিন্ন পদে ছিলেন। বাকিদের মধ্যে একজন আলোচিত সাবেক যুবলীগ নেতা ফরিদউদ্দিন আহমেদ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মার্চ ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« ফেব্রুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।