• ঢাকা
  • শুক্রবার, ২২শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই অক্টোবর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
চুমুকেই রোগব্যাধি গায়েব, ভেষজ চা বানানোর রেসিপি শিখে নিন

ছবি প্রতিকী

বৃদ্ধ থেকে ছোট প্রত্যেকেরই এখন শরীরের মধ্যে রোগ প্রতিরোধ ক্ষমতাকে বাড়াতে হবে। অন্তত চিকিৎসকরা তাই বলছেন। তার জন্য খেতে হবে প্রচুর পরিমাণে ভিটামিন সি। তবে শরীরকে চাঙ্গা রাখতে এবং রোগের হাত থেকে বাঁচতে প্রতিদিন সকালে উঠে পান করুন এই ‘ভেষজ চা’। এই চা বানানোর জন্য আপনি রান্নাঘরের এদিক ওদিকে ঘুরে বেড়ালেই সমস্ত উপকরণ পেয়ে যাবেন।

উপকরণ:
তুলসী পাতা ( ৮-১০ টা)
অপরাজিতা ফুল (৫টি)
লবঙ্গ (৫-৬টি)
তেজপাতা (২-৩টি)
হলুদ (এক টুকরো)
আদা (এক টুকরো)
জোয়ান ( দু’চামচ)
গোলমরিচ (এক চামচ)
একটা পাতিলেবু
দু চামচ মধু

অতি সুস্বাদু ডিমের শাকশুকা বানানোর রইল একটি সেরা রেসিপিরেস্টুরেন্টের মতো চিকেন বিরিয়ানি বানানোর রেসিপি শিখে নিনঅতি সুস্বাদু বেসনের সন্দেশ বানানোর রেসিপি শিখে নিনঅতি সুস্বাদু লাউ চিংড়ি বানানোর রেসিপি শিখে নিনঅনুষ্ঠান বাড়ির মতো নিরামিষ লাবড়া বানানোর সেরা রেসিপিঅনুষ্ঠান বাড়ির মতো কাশ্মীরি আলুর দম বানানোর রেসিপি

প্রণালী: এবার গ্যাস অন করে একটি বড় জায়গায় প্রায় দু লিটার জল নিতে হবে। জলের সমস্ত উপাদান দিয়ে দিতে হবে। আদা এবং হলুদ ভালো করে ঘষে দিতে হবে। পনেরো মিনিট ধরে এটি ফোটাতে হবে। জলের পরিমাণ প্রায় অর্ধেক হতে হবে। কিছুক্ষণ পরে গ্যাস অফ করে খানিকক্ষণ স্ট্যান্ডিং টাইমে রাখতে হবে। তারপর ছেঁকে দু চামচ মধু, এক চামচ লেবুর রস দিয়ে প্রতিদিন সকালে পান করুন এই ‘ভেষজ চা’।

এবার জেনে নিন এই চা খাওয়ার উপকারিতা-»
এই চায়ের মধ্যে থাকা প্রতিটি উপাদান আপনার শরীরের জন্য ভীষণ ভালো। শরীরকে সুস্থ রাখতে ত্বক চুল ভালো রাখতে হজম ক্ষমতা বৃদ্ধি করতে সাহায্য করে এই উপাদান গুলি। শুধু তাই নয় ইমিউনিটি বাড়াতে উপাদানগুলির জুড়ি মেলা ভার। এই ভেষজ চা আপনি তিন চার দিনের জন্য তৈরি করে ফ্রিজে রেখে দিতে পারেন। খাওয়ার আগে বেশ খানিকটা ফুটিয়ে গরম গরম পান করুন।

🍀🍀 আরও পড়ুন

## কৃষ্ণছায়া – লিপি নাসরিন

## পুরুষের শারীরিক সক্ষমতা বাড়াতে যে খাবারগুলো ভূমিকা রাখে

 

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

অক্টোবর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« সেপ্টেম্বর  
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।