• ঢাকা
  • বুধবার, ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে জুলাই, ২০২৪ ইং
শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে গীতা শিক্ষা কেন্দ্রের মঙ্গল শোভাযাত্রা

নিরঞ্জন মিত্র ( নিরু) (ফরিদপুর জেলা প্রতিনিধিঃ

ফরিদপুর বর্ধিত পৌরসভার ৩ নং ওয়ার্ডের পারচর গীতা শিক্ষা কেন্দ্রের উদ্যোগে, পরমেশ্বর ভগবান শ্রী কৃষ্ণের ৫২৪৮ তম আবির্ভাব তিথি শুভ জন্মাষ্টমী উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা বের করা হয়।

সার্বজনীন শ্রীমদ্ভগবত গীতা শিক্ষা কেন্দ্রের আয়োজনে, (২০ আগষ্ট) শনিবার সকাল ৭ টায় পারচর সার্বজনীন কালী মন্দির প্রাঙ্গণ থেকে একটি মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি গ্রামের গুরুত্বপূর্ণ প্রধান কালীমন্দির ও আরো কিছু মন্দির প্রদক্ষিণ করে পারচর বাজারের রাস্তা প্রদক্ষিণ করে পুনরায় কালী মন্দির প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

মঙ্গল শোভাযাত্রায় অংশ নেন বর্ধিত পৌরসভার ৩ নং ওয়ার্ড কাউন্সিল মোঃ হানিফ শেখ, শ্রীমদ্ভগবত গীতা শিক্ষা কেন্দ্রের সভাপতি অপূর্ব রায়, সহ-সভাপতি প্রদীপ বিশ্বাস, প্রশান্ত সরকার, সাধারণ সম্পাদক অপূর্ব সরকার, সহ সম্পাদক সাগর মন্ডল, যুগ্ম সম্পাদক হৃদয় সরকার, কোষাধ্যক্ষ অমিত বেপারীসহ অন্যান্য সদস্যবৃন্দু ও
হিন্দু সম্প্রদায়ের অনুসারীরা।

এর আগে ভোর সাড়ে ৫ টায় মন্দির প্রাঙ্গণে শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে বাল্যভোগ ও প্রদীপ প্রজ্বলন করেছেন গীতা শিক্ষা কেন্দ্রের সকল শিক্ষার্থীবৃন্দ ও কৃষ্ণ ভক্তরা। এসময় তারা সবাই অনাহারে থেকে নির্ধারিত পোশাক পরিধান করে মন্দির প্রাঙ্গণে জড়ো হতে থাকে। মঙ্গল শোভাযাত্রায় অংশ নিতে বর্ণিল সাজে সজ্জিত হয়ে শ্রীকৃষ্ণ সাজে এসেছিল। ভক্তবৃন্দরা নেচে গেয়ে উৎসবে মাতিয়ে তোলে পুরো পারচর গ্রাম। ঢোল ঢক্কর বাদ্য বাজনা নিয়ে উৎসবমুখর হয়ে ওঠে ভক্ত বৃন্দ। এসময় রাস্তার দুপাশের অসংখ্য হিন্দু সম্প্রদায়ের নারীরা ধান, দূর্বা ও উলুধ্বনি দিয়ে শ্রীকৃষ্ণের শোভাযাত্রাকে স্বাগত জানায়। তখন সাধারণ মানুষ তা উপভোগ করে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।