• ঢাকা
  • শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং
রাজশাহীর বাঘায় সাম্প্রদায়িক সম্পৃতি রক্ষায় শান্তি সমাবেশ ও পথযাত্রা অনুষ্ঠিত

বাঘা ( রাজশাহী) প্রতিনিধি।

“ধর্ম নিয়ে বিরোধ নয়, হিন্দু মুসলিম ভাই ভাই ”
দেশের বিভিন্ন স্থানে ‘সাম্প্রদায়িক হামলা’র প্রতিবাদে রাজশাহীর বাঘা উপজেলায় সাম্প্রদায়িক সম্পৃতি রক্ষায় শান্তি সমাবেশ ও পথযাত্রা করেছে উপজেলা আওয়ামী লীগ। এতে দলটির সর্বস্তরের নেতাকর্মী ছাড়াও বিভিন্ন শ্রেণী পেশার মানুষেরাও অংশ নিয়েছেন।

বুধবার (২০ অক্টোবর) সকাল ১০ টায় বাঘা উপজেলা আওয়ামী লীগের কার্যালয় চত্বরের সামনে থেকে নেতাকর্মীরা এ মিছিল শুরু করে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল সহ সমাবেশে অংশ নেন যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ নসিম উদ্দিন, সিরাজুল ইসলাম মুন্টু, সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির।

উপস্থিত ছিলেন উপজেলা, পৌরসভা সহ ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ ।

সম্প্রীতি রক্ষায় শান্তি সমাবেশ ও পথযাত্রা কর্মসূচিতে অংশ নিতে বৈরী আবহাওয়া উপেক্ষা করে বুধবার সকাল থেকে আওয়ামী লীগ, সহযোগী এবং ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরা উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে জড়ো হন।

উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে শোভাযাত্রা বের করে বঙ্গবন্ধু চত্ত্বর সহ বাজারের বিভিন্ন সড়ক পদক্ষিন শেষে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এক সমাবেশ করে । এতে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক সহ সিনিয়র নেতৃবৃন্দ ।

মিছিলে কথা হয় দলের একজন নিবেদিত কর্মী সাবেক ছাত্রনেতা সামিউল আলম নয়ন সরকার এর সঙ্গে। শত কর্ম ব্যবস্তার মাঝে থেকেও দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দের আহ্বানে ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী রাজশাহী-৬ আসনের মাননীয় সাংসদ আলহাজ্ব মোহাম্মদ শাহরিয়ার আলম এমপি ভাইয়ের নির্দেশনায় সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে সম্পৃতি রক্ষায় শান্তি সমাবেশ ও পথযাত্রায় যোগ দিয়েছেন বলে জানান তিনি। তিনি বলেন, সারাদেশে সাম্প্রদায়িক অপশক্তি ধর্মীয় সংখ্যালঘুদের উপর হামলা করছে। তাই সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে শান্তির মিছিলে আমি এসেছি। আমার মতো আরও অনেকেই এসেছেন ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মার্চ ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« ফেব্রুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।