• ঢাকা
  • মঙ্গলবার, ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে জুলাই, ২০২১ ইং
Mujib Borsho
Mujib Borsho
বকশীগঞ্জে ৫০টি ভূমিহীন পরিবার পেল নতুন ঘর

আল মোজাহিদ বাবু,বকশীগঞ্জ প্রতিনিধি (জামালপুর):-মুজিব শতবর্ষ উপলক্ষে সারাদেশে ৫৩ হাজার ৩শত ৪০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে গৃহ প্রদান করা হয় এরি ধারাবাহিকতার ন্যায় জামালপুরে বকশীগঞ্জে উপজেলায় গৃহহীন অসহায় পরিবারের মাঝে গৃহ ও ভূমি হস্তান্তর করা হয়।

বকশীগঞ্জ ৭টি ইউনিয়নে ভূমি ও গৃহহীন ৫০টি পরিবার পেল নতুন ঘর।

২০শে জুন সকাল দশটায় দেশব্যাপী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই কর্মসূচির উদ্বোধন করেন।
সারাদেশের ন্যায় বকশীগঞ্জেও উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনমুন জাহান লিজার সভাপতিত্বে, সহকারী কমিশনার (ভূমি) স্নিগ্ধা দাসের সঞ্চালনায় এ কর্মসূচী পালিত হয়।

এ সময় প্রধান অতিথি হিসাবে উপস্হিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আব্দুর রউফ তালুকদার। এ সময় আরো উপস্হিত ছিলেন বকশীগঞ্জ থানার অফিসার ইনচার্জ শফিকুুল ইসলাম সম্রাট, উপজেলা প্রকৌশলী আমিনুল ইসলাম, কৃষিকর্মকর্তা আলমগীর আজাত,উপজেলা প্রানিসম্পদ কর্মকর্তা বিপ্লব কুমার পাল, বীর মুক্তিযোদ্ধা বকশীগঞ্জ সাবেক কমান্ড মফিজ উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান মাসুমা ইসমিন স্মৃতি সহ উপজেলার সকল দফতরের অফিসারবৃন্দ ও উপকারকভোগিরা এবং গণমাধ্যম কর্মী উপস্হিত ছিলেন।

বকশীগঞ্জ ভূমি সহকারী কমিশনার মতে, ভূমিও গৃহহীন পরিবারের জন্য খাস জমিতে সারাদশের ন্যায় বকশীগঞ্জেও ১ম পর্যায়ে ১৪২টি পরিবার কে ঘর ও ভূমি প্রদানের পর দ্বিতীয় পর্যায়ে ৫০টি পরিবারের মাঝে চাবি, সনদ ও দলিল হস্তান্তর করা হয়।

২য় পর্যায়ে ঘর ও জমি বকশীগঞ্জ সদরের ৫টি, সাধুরপাড়া ৬টি, বাট্টাজোর ৬টি, নিলক্ষিয়া ১৪ টি, বগারচর ৯টি, ও ধানুয়াকামালপুরে ১০টি। মোট ৫০টি গৃহ হীন পরিবারের মাঝে ভিটেসহ ঘর প্রদান করা হয়েছে। এসব নতুন গৃহে নানাবিদ সুবিধা রয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনমুন জাহান লিজা জানান, দ্বিতীয় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন এসব পরিবারের জন্য খাসজমি বন্দোবস্ত প্রদান পূর্বক গৃহসহ সনদ ও দলিল প্রদান করা হয়। হস্তান্তর করার পর অসহায় গৃহহীন পরিবার গুলো মাথা গোঁজার ঠাঁই পেয়েছে।
এমনকি সমাজের পিছিয়ে পড়া হিজরা জনগোষ্ঠীর মাঝে প্রধানমন্ত্রীর এ উপহার দিতেপেরেছি যা সত্যি আনন্দের।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« জুন  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১