• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং
ফরিদপুরে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে শিশুকিশোরদের মধ্যে পুরষ্কার বিতরণ

মানিক কুমার দাস,ফরিদপুর

ফরিদপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেল এর ৫৮ তম জন্মদিন উপলক্ষে সামসুদ্দিন মোল্লা স্মৃতি সংসদ অর্থ ও পরিচালনা উপকমিটি বাংলাদেশ আওয়ামী লীগের উদ্যোগে এক আলোচনা সভা , শিশু-কিশোরদের চিত্রাঙ্কন,রচনা প্রতিযোগিতার পুরস্কার ও বই বিতরণ অনুষ্ঠান বিতরণ আজ ২০ অক্টোবর বুধবার বিকেলে
ফরিদপুর শহরস্থ অম্বিকা মেমোরিয়াল হলে অনুষ্ঠিত হয়।

শামসুদ্দিন মোল্লা স্মৃতি সংসদের আয়োজনে ফরিদপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোঃ আবুল ফয়েজ শাহনেওয়াজ এর সভাপতিত্বে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮ তম জন্মদিন উপলক্ষে এক আলোচনা সভা শেষে শিশুকিশোরদের মাঝে চিত্রাংকন, রচনা প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ সময় অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ফরিদপুর জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড.সুবল চন্দ্র সাহা,সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসেন,মহিলা বিষয়ক সম্পাদক আইভী মাসুদ, রাজেন্দ্র কলেজের সাবেক অধ্যক্ষ মোশার্রফ আলী,ফরিদপুর জেলা স্বেচ্ছাসেবকলীগ এর সভাপতি শওকত আলী জাহিদ,শামসুদ্দিন মোল্লার পুত্র বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা উপ-কমিটির সদস্য কামরুজ্জামান কাফী , শহর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক সাহিদ উদ্দিন আহমেদ, ফরিদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মশিউর রহমান খোকন, অন্যান্য নেতৃবৃন্দ।
অনুষ্ঠান সঞ্চালনা করেন আওয়ামী লীগ নেতা আবু নাঈম।

এ সময় বক্তারা বলেন শেখ রাসেল জীবিত থাকলে হয়তো দেশের রাজনৈতিক প্রেক্ষাপট ভিন্ন হতে পারতো। ঘাতকরা জানত যে শেখ পরিবারের কেউ জীবিত থাকলে তাদের এই নীলনক্সা বাস্তবায়নে বাধার সম্মুখীন হতে হবে তাইতো তারা শিশু রাসেলকেও নির্বিচারে সেদিন হত্যা করেছে। তারা আরও বলেন ৭৫ এর প্রেতাত্মারাই কুমিল্লা, নোয়াখালী, রংপুর সহ দেশের বিভীন্ন প্রান্তে সংখ্যালঘুদের উপর হামলা,তাদের বাড়িঘরে ভাংচুর লুটপাট ও অগ্নিসংযোগের মতো ঘটনা ঘটিয়েছে।
অনুষ্ঠান শেষে শিশুকিশোরদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয় ও শেখ রাসেল সহ শেখ পরিবারের শহীদ সদস্যদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।
অনুষ্ঠানের শুরুতে শেখ রাসেল স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা ।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ফরিদপুর পৌরসভার ২ নং প্যানেল মেয়র মতিউর রহমান শামীম, ১৫ নং ওয়ার্ডের কাউন্সিলর ইদ্রিস খান, সংরক্ষিত মহিলা কাউন্সিলর নাহার জুবায়ের কনা, নাজনিন সুলতানা, আফরোজা সুলতানা টুটু, মাসুমা বেগম ইভা আক্তার প্রমূখ।
অনুষ্ঠানে ১২ জন বিজয়ীকে পুরস্কার প্রদান করা হয়।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।