• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই আগস্ট, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
ময়মনসিংহে মেডিসিন ক্লাবের উদ্যোগে রক্তদান কর্মসূচি পালন

এস.এম জামাল উদ্দিন শামীম,ময়মনসিংহঃ

‘আমারই রক্তের হোক নতুন প্রাণের দোলা’
এই মূলমন্ত্রকে সামনে রেখে ২০ মার্চ শনিবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে মেডিসিন ক্লাব ময়মনসিংহ মেডিকেল কলেজ ইউনিট, রক্ত পরিসঞ্চালন বিভাগ মমেকহা এর সাথে যৌথভাবে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, রক্তদানে উদ্বুদ্ধ করন ও থালাসেমিয়া রোগীদের বিনাশর্তে রক্তদান কর্মসূচি আয়োজন করেন।

এই সময় অনুষ্ঠানে উপস্থিত লোকজনের মাঝে স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধকরণ করা হয়। এই সময় শতাধিক লোকের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।

১৯৮১ সালের ৩১জানুয়ারি ময়মনসিংহ মেডিকেল কলেজের ৩২জন উদ্যমী তরুণদের একটি সভার মধ্য দিয়ে শুরু হয় ‘মেডিসিন ক্লাব এর পথচলা। মানবতার সেবায় নিয়োজিত এই সংগঠন চার দশক পূণ করে। আজও ব্যাপ্তি ছাড়াচ্ছে সারা বাংলাদেশ জুড়ে।

মেডিকেল ও ডেল্টার শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত শিক্ষা ও সমাজসেবা মূলক এই সংগঠন সর্বদাই নিয়োজিত রয়েছে আর্তের সেবায়, মানবতার চর্চায়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রক্ত পরিসঞ্চালন বিভাগের মেডিকেল অফিসার ডাঃ ফরহাদ হোসন।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মেডিসিন ক্লাব ময়মনসিংহ মেডিকেল কলেজ ইউনিটের সভাপতি নিপুণ কুমার সরকার, সাধারণ সম্পাদক মোঃ রকিব, সহ সাধারণ সম্পাদক গোলাম আজম। আবদুল আল নয়ন,ইমরান আহমেদ, রনজিত রায়, শেখ আল আমিন,দুর্য়জ খান, মাহফুজুল হক নাঈম,সাজিম আহমেদ, আবদুল আল মুজাহিদ, মাহিন।

এই সময় মেডিকেল অফিসার ডাঃ ফরহাদ হোসেন বলেন, স্বাধীনতার রজত জয়ন্তীতে আমি সংগঠনটির উত্তরোত্তর সাফল্য কামনা করছি। পাশাপাশি সংগঠনটি যেনো আরও বেশী করে সমাজ সেবামূলক কার্যক্রম সমূহ চালিয়ে যেতে পারে এই আশাবাদ ব্যক্ত করছি।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

আগষ্ট ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« জুলাই  
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।