• ঢাকা
  • শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ ইং
ভায়রাকে হত্যার দায়ে ফরিদপুরে যুবকের যাবজ্জীবন কারাদন্ড

ছবি প্রতিকী

বিশেষ প্রতিনিধি

ফরিদপুরে ভায়রাকে হত্যার দায়ে বাচ্চু খান (২৮) নামের এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে তাকে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে এক বছর বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।
সোমবার (২০ সেপ্টেম্বর) বিকেলে জেলা ও দায়রা জজ মো. সেলিম মিয়া এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত বাচ্চু খান ফরিদপুর সদর উপজেলার ২ নং হাবেলি গোপালপুরের ডগ বস্তি এলাকার বাসিন্দা। নিহত শেখ আজাদ তার ভায়রা।

আদালত সূত্র জানায়, ২০১৭ সালের ২০ ফেব্রুয়ারি সকালে লুঙ্গি সেলাই না করায় বাচ্চু খানের সঙ্গে স্ত্রী আঁখি আক্তারের ঝগড়া হয়। এসময় পাশের বাড়িতে থাকা তার শ্যালিকার স্বামী শেখ আজাদ বাড়িতে এসে বিষয়টি সুরাহা করার চেষ্টা করেন। একপর্যায়ে শেখ আজাদের মাথায় লোহার রড দিয়ে আঘাত করেন বাচ্চু খান। স্বজনরা আহত শেখ আজাদকে ফরিদপুর জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ওই দিন নিহত আজাদের বাবা হারুন শেখ বাদী হয়ে বাচ্চু খানকে একমাত্র আসামি করে ফরিদপুর কোতোয়ালী থানায় একটি হত্যা মামলা করেন। এলাকাবাসী বাচ্চু খানকে আটক করে পুলিশে সোপর্দ করেন।

পরে বাচ্চু খানকে দোষী সাব্যস্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা ফরিদপুর কোতোয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) মনির হোসেন।

দীর্ঘ শুনানি শেষে আদালত তার যাবজ্জীবন কারাদণ্ড দেন। এর পাশাপাশি ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে এক বছর বিনাশ্রম কারাদণ্ড দেন।

জেলা জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) দুলাল চন্দ্র সরকার বলেন, ‘সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে আদালত এ রায় ঘোষণা করেন। এ সময় দণ্ডপ্রাপ্ত আসামি আদালতে উপস্থিত ছিলেন।’

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।