• ঢাকা
  • শনিবার, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
ফরিদপুরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন

ফরিদপুর, ২০২১ রোববার

রাষ্ট্রভাষা বাংলার দাবিতে পাকিস্তানি ঔপনিবেশিক শাসকের বুলেটের সামনে দাঁড়িয়ে যাঁরা জীবন উৎসর্গ করেছিলেন, যাঁদের আত্মত্যাগে বাঙালি পেয়েছে ভাষার অধিকার, ফুল আর শ্রদ্ধায় তাঁদের স্মরণ করেছে ফরিদপুরবাসী।

একুশের প্রথম প্রহরে মাতৃভাষার মর্যাদা রক্ষায় রক্তদানের অহংকারে উদ্দীপ্ত বাঙালির সব পথ যেন মিশেছিল শহীদ মিনার অভিমুখে। পোশাকে শোকের কালো ব্যাজ, হাতে ফুল আর কণ্ঠে ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’ ধারণ করে ধীর পায়ে তারা এগিয়ে যায় শহীদ মিনারের দিকে। সেখানে ভাষা শহীদদের প্রতি ফুলেল শ্রদ্ধা জানানোর মাধ্যমে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের শ্রদ্ধা জানানো হয়।

ফরিদপুরে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযোগ্য মর্যাদায় পালন উপলক্ষে একুশের প্রথম প্রহর রাত ১২টা ১মিনিটে শহরের অম্বিকা ময়দানে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পন করে ভাষা শহীদদের শ্রদ্ধা জানানো হয়।

প্রথমেই শহীদ বেদিতে পুষ্পমাল্য অর্পন করে ভাষা শহীদদের শ্রদ্ধা জানান আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি’র পক্ষ থেকে জেলা প্রশাসক অতুল সরকার।

এরপর জেলা প্রশাসক অতুল সরকার সহ কর্মকর্তাবৃন্দ, পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান বিপিএম সহ কর্মকর্তাবৃন্দ, মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন, প্রেসক্লাব সহ বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ব্যাবসায়িক নেতৃবৃন্দসহ বিভিন্ন প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ শ্রদ্ধাঞ্জলি প্রদান করেন।

এর আগে শহীদদের আত্মার শান্তি কামনায় ১মিনিট নিরবতা পালন করা হয়।

এছাড়া রোববার বাদ জোহর শহরের বিভিন্ন জামে মসজিদে কোরআনখানি ও মোনাজাত অনুষ্ঠিত হবে। শিশুদের চিত্রাংকন, বিতর্ক প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি ও রচনা প্রতিযোগিতা সহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।সুত্রঃ শীর্ষ বার্তা

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।