• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই আগস্ট, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
সালথায় ৬০ বছরের বৃদ্ধকে কুপিয়ে হত্যা

মনির মোল্যা, সালথা (ফরিদপুর) প্রতিনিধি:

ফরিদপুরের সালথায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে এক বৃদ্ধকে কুপিয়ে হত্যা করা হয়েছে বলে জানা গেছে। গত মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে নিহত ওই বৃদ্ধের নিজ বাড়ির পাশে একটি বাগানে এ ঘটনা ঘটে। নিহত ওই বৃদ্ধের নাম মো. ওলিয়ার শেখ (৬০)। তিনি উপজেলার যদুনন্দী ইউনিয়নের সাধুহাটি গ্রামের মৃত আদম শেখের ছেলে। ওলিয়ার বিবাহিত এবং তার চার মেয়ে ও দুই ছেলে রয়েছে।

গতকাল বুধবার সকালে পুলিশ লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছেন। এ ব্যাপারে নিহতের স্ত্রী হত্যা মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে।

ওলিয়ারের স্ত্রীর আলেয়া বেগম অভিযোগ করে বলেন, আমরা গরীব। আমাদের বাড়ির জমি ছাড়া কোনো জমি নেই। আমার স্বামী বাড়ির পাশে ৩ শতক জমি লিজ নিয়ে বেগুনের আবাদ করছে। আমাদের বেগুন ক্ষেতের পাশে প্রতিবেশী ইসহাক শেখের পানের বরজ রয়েছে। ওই পানের বরজে যাওয়া-আসার জন্য ইসহাক আমার স্বামী কাছে বেগুন ক্ষেতের ভিতর দিয়ে একটি পথ বের করে দিতে বলেন। এতে আমার স্বামী রাজি না হলে তার উপর তিনি ক্ষিপ্ত হয়।

তিনি আরো বলেন, এ নিয়ে স্থানীয়ভাবে কয়েক দফা সালিশ হয়েছে। কয়েকবার আমার স্বামীর উপর হামলাও করেছে ইসহাক ও তার ছেলেরা। সবশেষ মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে সাধুহাটি গ্রামের একটি চায়ের দোকান থেকে চা খেয়ে বাড়ির ফেরার পথে ইসহাক শেখ ও তার সহযোগীরা আমার স্বামীকে কুপিয়ে নির্মমভাবে হত্যা করে। মৃত্যুর আগে আমার স্বামী ওদের নাম বলে গেছে। তবে ইসহাক শেখসহ তার পরিবারের সকল সদস্য পারিয়ে যাওয়ায় এ অভিযোগের বিষয়ে তাদের বক্তব্য পাওয়া যায়নি।

ওই এলাকার বাসিন্দা সোহেল সরদার বলেন, ওলিয়ার এলাকায় একজন ভাল মানুষ হিসেবে পরিচিত। তিনি নিতান্তই গরীব। নিজের জমির উপর একটি ছাপড়াঘর ছাড়া আর কিছুই নেই। তাকে কেন এমন নির্মমভাবে কুপিয়ে হত্যা করা হলো তা বুঝতে পারছি না।

সালথা থানার অফিসার ইনচার্জ (ওসি) আশিকুজ্জামান বলেন, ওলিয়ার ১৫ হাজার টাকা দিয়ে ৩ শতক জমি লিজ নিয়ে সবজির চাষ করেছিল। ওই সবজি ক্ষেতের ভিতর দিয়ে পথ বের করাকে কেন্দ্র করে ওলিয়ারের সাথে ও পার্শ্ববর্তীর জমির মালিক ইসহাকের বিরোধ সৃষ্টি হয়। এই বিরোধের জেরধরে ওলিয়ারকে কুপিয়ে হত্যা করা হয়েছে বলে তার পরিবাররের অভিযোগ। ওলিয়ারের শরীরের একাধিক কোপের দাগ রয়েছে। আমরা তার লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ বিষয় মামলার প্রস্ততি চলছে।

২১ এপ্রিল ২০২১ ইং

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

আগষ্ট ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« জুলাই  
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।