• ঢাকা
  • মঙ্গলবার, ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জুলাই, ২০২৪ ইং
ফরিদপুর সদর উপজেলায় জমিসহ গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন

নিরঞ্জন মিত্র (নিরু) ( ফরিদপুর জেলা প্রতিনিধিঃ

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় তৃতীয় পর্যায়ে মুজিববর্ষ উপলক্ষে গৃহহীনদের মাঝে দ্বিতীয় ধাপে সারাদেশে ২৬ হাজার ২ শত ২৯ টি ভূমিহীন পরিবারকে জমিসহ গৃহ প্রদান কার্যক্রমের গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে জমির দলিলসহ ঘরের চাবি প্রদান কর্মসূচির উদ্বোধন করেন। এরই ধারাবাহিকতায় ফরিদপুর সদর উপজেলায় দ্বিতীয় ধাপে ভূমিহীন ও গৃহহীন ১০০ টি পরিবারকে জমিসহ ঘর প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

ফরিদপুর সদর উপজেলা প্রশাসনের আয়োজনে, (২১ জুলাই) বৃহস্পতিবার সকাল ১০ টায় পরিষদের হল রুমে এ উদ্বোধন অনুষ্ঠিত হয়।

ফরিদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন ঢালীর সভাপতিত্বে, এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দীপক কুমার রায়, জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক শাহ্ মোঃ ইশতিয়াক আরিফ, পৌর মেয়র অমিতাভ বোস, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা, কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এম.এ জলিল, কৈজুরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইফতেখার মোঃ ইকু মিয়া, কানাইপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফকির মোঃ বেলায়েত হোসেন, ঈশান গোপালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম মজনু, চাঁদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামসুর নাহার মোহিদ প্রমূখ।

এসময় উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, উপকারভোগীগণ, সুশীল সমাজের প্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জিয়াউর রহমান।

ফরিদপুর সদর উপজেলা সূত্রে জানা যায়, আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তৃতীয় পর্যায়ে ফরিদপুর সদর উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের মাঝে ২৬৬ টি ঘর বরাদ্দ হয়। এর মধ্যে প্রথম ধাপে ৪১ টি ঘর উপকার ভোগীদের মাঝে হস্তান্তর করা হয়েছে। আজ দ্বিতীয় ধাপে ২ শতাংশ খাস জমির কবুলিয়ত, নামপত্তন খতিয়ান, ডিসিআর ও সনদপত্রসহ মোট ১০০ টি ঘর হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়।
এছাড়া এই পর্যায়ের আরো ১২৫ টি ঘরের কাজ চলমান রয়েছে, যা নির্ধারিত সময়ের মধ্যে কাজ সম্পন্ন হওয়ার পর উপকার ভোগীদের মাঝে বিতরণ করা হবে।

উল্লেখ্য আশ্রয়ন প্রকল্প-২ এর অধীনে তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে ফরিদপুর জেলার নয়টি উপজেলার মোট ৪৫৩ টি ঘরের চাবি হস্তাস্তর কার্যক্রমের শুভ উদ্বোধন ঘোষণা করা হয়। এর মধ্যে ফরিদপুর সদর উপজেলায় ১০০ টি, আলফাডাঙ্গা ৩৮ টি, নগরকান্দা ১০ টি, বোয়ালমারী ৪ টি, সালথা ৯৮ টি, মধুখালী ৪০ টি ও ভাঙ্গা ১৬৩ টি ঘরের চাবি উপকার ভোগীদের মাঝে হস্তাস্তর করা হয়।

এসময় বক্তারা বলেন, বাংলাদেশকে ২০৪১ সালের মধ্যে উন্নত, সমৃদ্ধ দেশে পরিণত করতে প্রধানমন্ত্রী ব্যাপক পরিকল্পনা গ্রহণ করেছেন। উন্নয়নের এ অগ্রযাত্রায় দেশের সব মানুষকে সম্পৃক্ত করার লক্ষ্যে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে প্রধানমন্ত্রী ভূমিহীন ও গৃহহীন ছিন্নমূল জনগণকে অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের আওতায় আনছেন। উপজেলায় আশ্রয়ণ প্রকল্পের কাজ চলমান। দেশের দলবল নির্বিশেষে গৃহহীন পরিবারকে ঘর হস্তান্তর করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।