• ঢাকা
  • মঙ্গলবার, ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জুলাই, ২০২৪ ইং
মিটার টেম্পারিং চক্রের দুই সদস্য ফরিদপুরে আটক

অভিনব কায়দায় অবৈধভাবে বৈদ্যুতিক মিটার টেম্পারিং কাজে জড়িত সংঘবদ্ধ চক্রের দুই সদস্যকে আটক করা হয়েছে। ফরিদপুর পল্লী বিদ্যুৎ সমিতির কর্মীদের সহায়তায় জেলার ডিবি পুলিশ ২০ আগষ্ট দিবাগত মধ্যরাতে তাদের আটক করে।

ফরিদপুর পল্লী বিদ্যুত সমিতির জেনারেল ম্যানেজার মো. আবুল হাসান জানান, কিছুদিন ধরে একটি চক্র শিল্প কারখানার মিটার টেম্পারিং করে আসছিলো। সম্প্রতিকালে ১২টি শিল্পকারখানায় মিটার টেম্পারিং করার বিষয়টি নজরে আসলে তাদের নিকট থেকে ৩২ লক্ষ টাকা আদায় করা হয়।

ফরিদপুর পল্লী বিদ্যুত সমিতির এজিএম (ওএ্যান্ডএম) হাফিজুর রহমান জানান, চক্রটিকে ধরতে বিশেষ পরিকল্পনা করা হয়। জেলার সদর উপজেলার কানাইপুর ইউনিয়নের চুঙ্গির মোড় এলাকার একটি রাইস মিলের মালিককে দিয়ে ওই চক্রের সদস্যদের সাথে যোগাযোগ ও ২০ হাজার টাকার বিনিময়ে একটি মিটার টেম্পারিংয়ের চুক্তি করা হয়। সে মোতাবেক বৃহস্পতিবার রাত সাড়ে বারোটার দিকে ঢাকা থেকে আসা দুই ব্যাক্তি ওই রাইস মিলের ২৫ অশ্ব শক্তির মিটারটি খুঁটি থেকে খুলে পাশের একটি ঘরের নিয়ে দরজা বন্ধ করে মিটারের ভিতরে সকেটের সাথে অতিরিক্ত  একটি রেজিস্টেন্জ যুক্ত করে টেম্পারিং করার সময় পুর্বে থেকে ওৎ পেতে থাকা পবিস ও ডিবির সদস্যরা তাদের হাতেনাতে আটক করেন।

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলীমুজ্জামান আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, আটকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।