• ঢাকা
  • শনিবার, ২৬শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
উই কেয়ার সংগঠনের মাধ্যমে পলো সাহা পেল রোজগারের জন্য ভ্যান

বিভাষ দত্ত, ফরিদপুর শহর প্রতিনিধি:-

পলো সাহা একজন খেটে খাওয়া মানুষ। টেবিল, খাবারের বক্স, চেয়ার ও অন্যান্য জিনিস বাড়ি থেকে বয়ে এনে রাস্তার পাশে বিক্রি করেন বিকেলের খাবার পিয়াজু, চপ, ছোলাভুনা, বেগুনি। এগুলো বাড়িতে তৈরী করে পলোর স্ত্রী। আর এই খাবারগুলো বাড়ি থেকে দুরে রাস্তায় পৌছে দেয় পলোর মা ও মেয়ে। বিকেল হতেই একবার টেবিল, একবার খাবারের বাক্স, একবার চেয়ার এবং অন্যান্য জিনিস বাড়ি থেকে একে একে রাস্তায় এনে জড়ো করে পলো ও তার মা-মেয়ে। চেয়ার-টেবিল মা-মেয়ের বয়ে নিয়ে যাওয়ার ছবি সোস্যাল মিডিয়ায় দেখে এগিয়ে আসেন কানাডিয়ান প্রবাসি রোকেয়া পারভীন। তার একটি স্বেচ্ছাসেবী সংগঠন রয়েছে বাংলাদেশে নাম উই কেয়ার। কানাডা থেকে তিনি উই কেয়ারের সম্বয়ক সঞ্জয় সাহাকে বলেন পলোকে একটি ভ্যানগাড়ি উপহার দেওয়ার।

এরই পরিপ্রেক্ষিতে গতকাল সকালে পলো সাহা উপহার পেল একটি ঝকঝকে নতুন ভ্যান গাড়ি। যাতে করে সে তার খাবারের বক্স, চেয়ার অন্যান্য জিনিস একবারে ভ্যানে করে বাড়ি থেকে রাস্তায় নিয়ে আসতে পারেন। বৃহস্পতিবার সকালে ফরিদপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র অমিতাভ বোস এই ভ্যানটি উপহার স্বরূপ পলো সাহার হাতে তুলে দেন। পলো সাহা ভ্যান পেয়ে আবেগে আপ্লুত হয়ে পড়েন। তিনি উই কেয়ার সংগঠনের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা এবং এভাবে দুস্থ্য মানুষের সাহায্যে এগিয়ে আসার জন্য ধন্যবাদ জানান।

কানাডা থেকে রোকেয়া পারভীন জানান, খুব বেশী কিছু দিতে হয় না এদের। শুধু পাশে দাঁড়ানোসহ সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হয়। এরপর অদম্য পরিশ্রমী মানুষগুলো নিজেরাই দাঁড়িয়ে যায় শক্ত দুটো হাত নিয়ে। এমনই একজন পলো সাহা যে কিনা ভ্যানগাড়ি পেয়ে তার ব্যবসার প্রসার আরো বাড়াতে পারবে। তার মা ও মেয়ে পাবে ছুটি। এভাবে মানুষের কর্মসংস্থানে সহযোগিতা করে যেতে চাই। এতে অপার শান্তি মেলে দেশের মানুষের জন্য কিছু করতে পারলে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।