• ঢাকা
  • মঙ্গলবার, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই এপ্রিল, ২০২৪ ইং
নিবন্ধনবিহীন আচার উৎপাদনে আয়েশা ফুডসকে-দুই লাখ টাকা অর্থদণ্ড

নিজস্ব প্রতিবেদক:

আজ ২১/০৯/২০২১ খ্রিঃ তারিখ রোজ মঙ্গলবার বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব শাহ্ মোঃ সজীব এর নেতৃত্বে মেসার্স আয়েশা-আসমা ফুড প্রোডাক্টস এন্ড সাপ্লায়ারস, ৭৯০ মুন্সি হাটি, কামরাঙ্গিরচর, ঢাকাতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

অভিযানকালে বিএসটিআইয়ের কোন লাইসেন্স পাওয়া যায়নি। উৎপাদন এর তারিখে ব্যাপক গড়মিল। ট্রেড লাইসেন্স ও ট্রেডমার্ক লাইসেন্সের সাথে প্যাকেটে লেখা নম্বর মিলছে না। কোন কর্মীরই স্বাস্থ্য সনদ পাওয়া যায় নাই। লিকুইড আচার হ্যান্ডলারদের কোন সেইফটি ইকুইপমেন্ট নেই। ওয়াশরুম অস্বাস্থ্যকর। পেস্ট কন্ট্রোল ম্যাকানিজমও নেই।

এ সকল অপরাধে মেসার্স আয়েশা-আসমা ফুড প্রোডাক্টস এন্ড সাপ্লায়ারস কর্তৃপক্ষকে নিরাপদ খাদ্য আইন, ২০১৩ এর বিধান অনুযায়ী ২,০০,০০০/- (দুই লক্ষ টাকা) অর্থদণ্ড প্রদান ও তাৎক্ষণিক আদায় করা হয়।

মেসার্স আয়েশা আসমা ফুড প্রোডাক্টস এন্ড সাপ্লায়ারস কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য উৎপাদন, মোড়কীকরণ, সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষন ও ভোক্তাদের স্বাস্হ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়! মেসার্স আয়েশা আসমা ফুড প্রোডাক্টস এন্ড সাপ্লায়ারস এর কর্তৃপক্ষও নির্দেশনা মেনে চলবেন বলে অঙ্গীকার করেন।

বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জানান, “খাদ্যের নিরাপদতা নিশ্চিতে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ সর্বদা কাজ করছে। আর এ ধরনের মোবাইল কোর্ট ও মনিটরিং কার্যক্রম সবসময় অব্যাহত থাকবে।” এছাড়া তিনি খাদ্য ও খাদ্য স্থাপনা নিয়ে কারো কোন সুনির্দিষ্ট অভিযোগ থাকলে তা ৩৩৩ তে কল করে বা নিরাপদ খাদ্য কর্তৃপক্ষকে লিখিত আকারে বা নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ফেসবুক পেজের ইনবক্সে জানাতে নাগরিকদের অনুরোধ করেন। বিশুদ্ধ ও নিরাপদ খাদ্য নিশ্চিতে তিনি সকলের সহযোগিতা কামনা করেন। এছাড়া প্রত্যেক জেলায় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নিরাপদ খাদ্য অফিসার এর নিকটও অভিযোগ করা যাবে।

অভিযানকালে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নিরাপদ খাদ্য পরিদর্শক জনাব মোঃ কামরুল ইসলাম, মনিটরিং অফিসার জনাব মোঃ ফারহানুল আলম, অন্যান্য সাপোর্ট স্টাফ এবং ব্যাটেলিয়ান আনসার সদস্যবৃন্দের একটি চৌকস টিম উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।