• ঢাকা
  • সোমবার, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২১ ইং
Mujib Borsho
Mujib Borsho
ফরিদপুরে নিত্যপ্রয়োজনীয় পণ্য স্থিতিশীল রাখতে বাণিজ্য সচিবের মতবিনিময়

ছবিঃ ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোঃ জাফর উদ্দীন।

ফরিদপুর জেলায় নিত্যপ্রয়োজনীয় পণ্যের বর্তমান বাজার মুল্য, মজুদ ও সরবরাহ ব্যবস্থা স্বাভাবিক রাখার বিষয়ে স্থানীয় প্রশাসন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সংশ্লিষ্ট দপ্তর-সংস্থা, স্থানীয় রাজনীতিবিদ ও ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ ২২ সেপ্টেম্বর ২০২০ মঙ্গলবার সকাল ১০.৪৫ টায় ফরিদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে ফরিদপুর জেলার জেলা প্রশাসক অতুল সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোঃ জাফর উদ্দীন।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন বানিজ্য মন্ত্রনালয়ের উপ সচিব মোহাম্মদ মাহবুবুর রহমান পাটোয়ারি, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আঃ রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা, সিভিল সার্জন ডাঃ মোঃ ছিদ্দিকুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুম রেজা, মধুখালি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোস্তফা মনোয়ার, সদর উপজেলা চেয়ারম্যান আঃ রাজ্জাক মোল্লা, জেলা মৎস কর্মকর্তা মোঃ মনিরুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক ডঃ হজরত আলী, জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সোহেল শেখ প্রমুখ।

সভায় ফরিদপুরের বিভিন্ন উপজেলার কৃষক, কৃষি কর্মকর্তাসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ কৃষকদের উন্নয়নে এবং ফসল রক্ষার্থে (বিশেষ করে পিঁয়াজ) কি কি পদক্ষেপ গ্রহণ করা যেতে পারে সে বিষয়ে মতামত শুনেন প্রধান অতিথি। এ সময় কৃষকগণ উন্নত পিয়াজ বীজ, কৃষকদের প্রণোদনা, স্বল্প সুদে কৃষক ঋণ, পিঁয়াজ রক্ষণাবেক্ষণের জন্য হিমাগার, পিঁয়াজের উৎপাদন খরচ যেন কৃষকেরা পেতে পারে সে বিষয়ে মতামত প্রকাশ করেন এ্যাডঃ শীপ্রা গোস্বামী, ফরিদপুর প্রেসক্লাবের সহ -সভাপতি সাইফুল ইসলাম অহিদ, রাসিনের নির্বাহী পরিচালক আসমা আক্তার মুক্তা, প্রথম আলোর সিনিয়র সাংবাদিক পান্না বালা প্রমুখ।

প্রধান অতিথি বলেন, আমাদের কাজের মধ্যে যদি কোন দুরত্ব মনে হয় তাহলে বিষয়টি ধরিয়ে দিবেন। ফরিদপুরে এখন ড্রাগন, কুল, ফুল, পেয়ারাসহ বিভিন্ন অর্থকরি ফসল উৎপাদন হচ্ছে, এটা অবশ্যই প্রশংসার দাবিদার। আর যে কোন গুজবে কান দেওয়া যাবে না। গুজব আমাদের জন্য একটি ব্যাধি। কোন গুজব শুনলে আগে যাচাই করতে হবে।

তিনি আরও জানান, যে সকল বিষয় আজকের এই মতবিনিময় সভায় উপস্থাপিত হয়েছে তা আমি নোট করে নিয়েছি। এ বিষয়গুলো নিয়ে আমি মন্ত্রনালয়ে উপস্থাপন করবো, আশাকরি এর মধ্যে কিছু বিষয় বাস্তবায়ন করতে পারবো। এ সময় প্রধান অতিথি ফরিদপুরের কৃষকদের কাছে পিঁয়াজের স্বয়ংসম্পুর্নতার আশাবাদ ব্যাক্ত করেন। সভা শেষে প্রধান অতিথি টিসিবির ট্রাকসেল পরিদর্শন করেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুন ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« মে  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০