• ঢাকা
  • শুক্রবার, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২রা ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
নাসিবের ৫ দিনব্যাপী পাট পণ্য উৎপাদন ও বাজারজাতকরণ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা

নাসিব ফরিদপুর জেলা শাখার উদ্যোগে পাঁচ দিনব্যাপী পাটজাত পণ্য উৎপাদন ও বাজারজাতকরণ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা মঙ্গলবার হতে শহরের এস এ মান্নান স্কুল এন্ড কলেজে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে নাসিবের সভাপতি আখতার হোসেনের সভাপতিত্বে

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মোছাম্মৎ তাসলিমা আলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি কবিরুল ইসলাম সিদ্দিকী, বিসিকের মহা ব্যবস্থাপক হ র ম রফিক উল্লাহ, সিটি ব্যাংকের ব্যবস্থাপক মাসুম বিল্লাহ, সাউথইস্ট ব্যাংকের ব্যবস্থাপক জিয়াউর রহমান, স্ট্যান্ডার্ড ব্যাংকের ব্যবস্থাপক কাইয়ুম মাহমুদ নাসিবের সহ-সভাপতি ইদ্রিস আলী ভূঁইয়া, আলেয়া বেগম প্রশিক্ষক মোবাশ্বর রহমাতুল্লাহ প্রমুখ।
অনুষ্ঠান পরিচালনা করেন এস এ মান্নান স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ, নাসিবের সহ-সভাপতি ও কেন্দ্রীয় কমিটির পরিচালক সাইফুল ইসলাম অহিদ,।

সভায় বক্তারা বলেন একসময় পাটের স্বর্ণযুগ ছিল বাংলাদেশ। এখনো পাটের আগের অবস্থা ফিরে আনা দরকার। এজন্য সবাইকে একযোগে কাজ করতে হবে। পাটজাত পণ্য দেশের অর্থনীতিকে চাঙ্গা করতে পারে। বিশ্বে পাটের উৎপাদন বাংলাদেশ দ্বিতীয় পাটের উৎপাদন আরো বাড়াতে হবে এবং একইসাথে আরো বেশি পাটজাত পণ্য উৎপন্ন করে দেশকে আর্থিকভাবে সফল করা যাবে।

অনুষ্ঠানে মোট ৩০ জন প্রশিক্ষণার্থী প্রশিক্ষণে অংশগ্রহণ করছেন। পাঁচ দিনব্যাপী প্রশিক্ষণ আগামী ২৬‌ শে ডিসেম্বর শেষ হবে বলে সভায় জানানো হয়।

অনুষ্ঠানের এ প্রশিক্ষণের মাধ্যমে উদ্যোক্তা তৈরি করে বহির্বিশ্বে পাটকে আরো বেশী আকারে প্রচার করার জন্য আহ্বান জানানো হয়।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।