• ঢাকা
  • রবিবার, ১৯শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা জুলাই, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
বোরো ধানের বাম্পার ফলন মধুখালীতে শস্য কর্তন উদ্বোধন

মধুখালী (ফরিদপুর) প্রতিনিধি : ফরিদপুরের মধুখালীতে বৈজ্ঞানিক প্রদ্ধিতে চাষ করা ৫০একর বোরো ধান আধুনিক কম্বাইন হারভেস্টার দিয়ে ফসল কর্তন উদ্বোধন করা হয়েছে ।

২২ মে রোববার সকাল ১০টায় উপজেলার কামালদিয়া ইউনিয়নের কামালদিয়া গ্রামের মাঠে আধুনিক কম্বাইন হারভেস্টার দিয়ে ফসল কর্তন উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আশিকুর রহমান চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আলভীর রহমান, উপসহকারী কৃষি কর্মকর্তা শামীমা নাসরিন মৌসমীসহ স্থানীয় বোরো ধান চাষীগণ।
মধুখালী উপজেলা কৃষি অফিস কর্তৃক বাস্তবায়ীত আধুনিক প্রযুক্তি বোরো ধানের সমালয়ে ব্যবহৃত প্রযুক্তি সমুহ বীজ শোধন প্রযুক্তি, ট্রেতে বীজতলা,পলিথিনে বীজতলা, সঠিক বয়সের চারা রোপন,পাওযার টিলার এর মাধ্যমে জমি চাষ, সুষম সার প্রযুক্তি, রাইস ট্রান্সপ্লান্টারে চারা রোপন,লাইন-লোগো পাচিং,রিপার ও পাওয়ার থ্রেসার এর ব্যবহার এবং কম্বাইন হারভেস্টার দিয়ে ধান কর্তন। আধুনিক পদ্ধিতে বোরো ধান চাষ কারায় হয়েছে বোরো ধানের বাম্পার ফলন। বাম্পার ফলনে চাষী খুশি। জমির পরিমান ৫০ একর, ধানের জাত ছিল চমক। চাষী ছিলেন ১০৭জন। একর প্রতি ফলন হয়েছে প্রায় ১২০ মন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« জুন  
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।