• ঢাকা
  • শনিবার, ২৬শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
শেখ হাসিনা সরকার আছে বলেই আমরা সকল পর্যায়ে সুবিধা পাচ্ছি

ভূমিহীন, গৃহহীন, দুস্থ্য ও অসহায় মানুষের জন্য নির্মিতব্য প্রকল্প পরিদর্শন করেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার

বোয়ালমারী-আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি ঃ ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন, উঠান বৈঠক ও শীতার্থদের মাঝে কম্বল বিতরণ করেছেন জেলা প্রশাসক। মঙ্গলবার দুপুরে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর  অগ্রাধিকারমূলক প্রকল্পের আওতায় ভূমিহীন, গৃহহীন, দুস্থ্য ও অসহায় মানুষের জন্য নির্মিতব্য প্রকল্প পরিদর্শন করেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার।

এ উপজেলায় এই প্রকল্পের আওতায় ৯২ টি ঘর নির্মাণ হচ্ছে। যার মধ্যে ৬৫ টি চলমান রয়েছে। এ সময় তিনি প্রকল্পের কাজের অগ্রগতি পরিদর্শন করেন। এরপর মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের জাতীয় মহিলা সংস্থার আয়োজনে ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্পের (২য় পর্যায়ে) আওতায় বোয়ালমারী ইউনিয়নের সোতাশী গ্রামের দীন  মোহাম্মদের বাড়িতে উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্য রাখেন,জেলা প্রশাসক অতুল সরকার।

ইউএনও ঝোটন চন্দের সভাপতিত্বে উঠান বৈঠকে আরো বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) মারিয়া হক, শাহ জাফর টেকনিক্যাল কলেজের অধ্যক্ষ মো. লিয়াকত হোসেন, তথ্য সেবা কর্মকর্তা তথ্য আপা বদরুন্নেসা, উপকারভোগী হালিমা বেগম প্রমুখ।

জেলা প্রশাসক অতুল  সরকার বলেন, বিনামূল্যে প্রাথমিক স্বাস্থ্য সেবা, বাল্যবিবাহের কুফলসহ বিভিন্ন তথ্য আপনারা ঘরে বসে তথ্য কেন্দ্রে এসে ‘তথ্য আপা’র নিকট থেকে জানতে পারবেন। উঠান বৈঠকে প্রায় ৭০ জন উপকারভোগী নারী উপস্থিত ছিলেন।

হালিমা বেগম নামে এক উপকারভোগী বলেন, ‘জীবনে পরিবর্তন আনার জন্য এই উঠান বৈঠকে এসেছি। শেখ হাসিনা সরকার আছে বলেই আমরা সকল পর্যায়ে সুবিধা পাচ্ছি।’

উঠান বৈঠক শেষে জেলা প্রশাসক উপস্থিত সকলকে ও পৌরসভার অসহায় দুই শতাধিক দুস্থ্যকে কম্বল শীতবস্ত্র বিতরণ করেন। মুজিবর্ষে জেলা প্রশাসক বোয়ালমারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে বৃক্ষরোপণ করেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।