• ঢাকা
  • শনিবার, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
উগ্রবাদ রুখতে রূপান্তরের মনো-সামাজিক সহায়তা দলের সভা অনুষ্ঠিত

খুলনা, ০৭ পৌষ (২২ ডিসেম্বর):

করোনাকালে তরুণ-তরুণীরা যেন হতাশাগ্রস্ত হয়ে বিপথে পরিচালিত না হয় সে লক্ষে খুলনা মহানগরের ৩১টি ওয়ার্ডে ৩১টি পিসক্লাব গঠন করা হয়েছে। প্রিভেনটিং এক্সট্রিজম থ্রো এ্যাকটিভ কমিউনিটি এনগেইজমেন্ট (পিস) কনসোর্টিয়াম এর সহাযোগিতায় গঠিত এই ক্লাবগুলো সংশ্লিষ্ট ওয়ার্ডের তরুণ-তরুণীদের সম্পৃক্ত করে তাদেরকে বিভিন্ন গুজব এবং উগ্রপথে প্রভাবিত হওয়া থেকে বিরত রাখতে কাজ করছে।

এই ক্লাবগুলোকে মনো-সামাজিক সহায়তা দিতে গঠিত সাপোর্ট গ্রুপের এক সভা আজ (মঙ্গলবার) সকালে বেসরকারি উন্নয়ন সংস্থা রূপান্তরের প্রশিক্ষণ হলে অনুষ্ঠিত হয়।

রূপান্তরের প্রধান নির্বাহী স্বপন কুমার গুহের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় মূখ্য আলোচক ছিলেন অধ্যাপক আনোয়ারুল কাদির। পিস কনসোর্টিয়াম এর কর্মকান্ড তুলে ধরেন পিস কনসোর্টিয়ামের পরিচালক শাহাদাত হোসেন বাচ্চু।

অনুষ্ঠানে বক্তারা বলেন, করোনাকালে স্কুল-কলেজ বন্ধ থাকায় কিশোর-কিশোরীরা মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়ছে। মোবাইল ফোনে আসক্ত হচ্ছে। ইন্টারনেটের মন্দ দিকে যেন শিক্ষার্থীরা বিভ্রান্ত না হয় সেজন্য অভিভাবকসহ প্রত্যেককে তার নিজ নিজ অবস্থান থেকে সচেতন থাকতে হবে। তরুণ-তরুণীদেরকে গঠনমূলক ও ভাল কাজে উদ্বুদ্ধ করতে হবে। ধর্মের সঠিক শিক্ষা ও ব্যাখ্যা তাদের জানাতে হবে, যাতে তারা বিচ্যুত না হয়। কোন ব্যতিক্রমধর্মী ও অস্বাভাবিক আচরণ দেখলে তাদেরকে মানসিক সাপোর্ট দেওয়া প্রয়োজন।

এই সভায় মোট ২৫ জনের মতো বিভিন্ন শ্রেণি পেশার ব্যক্তিরা অংশ গ্রহণ করেন।
=০০০=

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।