• ঢাকা
  • মঙ্গলবার, ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জুলাই, ২০২৪ ইং
রাজশাহী চিড়িয়াখানায় গাধার ঘরে নতুন অতিথি

রাজশাহী শহীদ এএইচএম কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানায় গাধার ঘরে নতুন অতিথি এসেছে। শুক্রবার সকালে গাধার এই শাবকটির জন্ম হয়েছে। কিন্তু তার শারীরিক অবস্থা খারাপ। সংশ্লিষ্টরা বলছেন, অপুষ্টি নিয়ে বাচ্চাটার জন্ম হয়েছে। তাকে বাঁচাতে সব ধরনের চেষ্টা চলছে।

চিড়িয়াখানা কর্তৃপক্ষ জানিয়েছে, আগে এখানে ছয়টি গাধা ছিল। নতুন বাচ্চাটি জন্ম নেওয়ার পর এদের সংখ্যা দাঁড়াল সাত। এই চিড়িয়াখানায় আরও একটি বাচ্চা জন্ম হয়। সে বড় হচ্ছে। কিন্তু এবারের বাচ্চাটার বেঁচে থাকা নিয়ে সংশয় দেখা দিয়েছে।

নতুন বাচ্চাটা উঠে দাঁড়াতে পারছে না। জন্মের পর শুক্রবার তাকে ফিডার দিয়ে দুধ খাওয়ানো হয়েছিল। তারপর কোনোরকমে মায়ের পিছে পিছে হেঁটে বেড়িয়েছিল। শনিবার সকাল থেকে সে মোটেই উঠে দাঁড়াতে পারছে না।

চিড়িয়াখানাটা রাজশাহী সিটি কর্পোরেশনের অধীনে পরিচালিত হয়। সিটি কর্পোরেশনের পশু চিকিৎসক ফরহাদ উদ্দিন চিড়িয়াখানার পশুদের চিকিৎসা দিয়ে থাকেন। তিনি বলেন, বাচ্চাটি অপুষ্ট অবস্থায় জন্ম নিয়েছে। অপুষ্টির কারণে সে উঠে দাঁড়াতে পারছে না। তিনি বলেন ওর মা সুস্থ ও সবল দেহের অধিকারী। কোনো কারণে বাচ্চাটির এই অবস্থা হয়েছে। তাকে বাঁচানোর সবরকম চেষ্টা করা হচ্ছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।