• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে মার্চ, ২০২৪ ইং
খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

খুলনা, ০৯ ফাল্গুন (২২ ফেব্রুয়ারি):

খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির ফেব্রুয়ারি মাসের সভা আজ ( সোমবার) সকালে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে তাঁর সম্মেলনকক্ষ হতে অনলাইন জুম প্রযুক্তিতে অনুষ্ঠিত হয়।

সভায় সিভিল সার্জন ডাঃ নিয়াজ মোহাম্মদ জানান, আজ (সোমবার) সকাল পর্যন্ত জেলায় এক লাখ এক হাজার পাঁচশত ৩৯ জন করোনা ভ্যাকসিন গ্রহণের জন্য অনলাইনে নিবন্ধন করেছেন। জেলায় এপর্যন্ত ৬৪ হাজার একশত ৪৫জন টিকা গ্রহণ করেছেন এর মধ্যে খুলনা সিটি কর্পোরেশনে টিকা গ্রহণকারী ২৯ হাজার আটশত ৪৮ জন। সরকারের নির্দেশনা অনুযায়ী সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের করোনা ভ্যাকসিন গ্রহণের জন্য বলা হয়েছে। শিক্ষক-শিক্ষিকার সংখ্যাসহ বিস্তারিত তথ্য সংশ্লিষ্ট দপ্তর সিভিল সার্জনের অফিসে প্রেরণ করলে করোনা ভ্যাকসিন প্রদানের জন্য দ্রুত ব্যবস্থা নেওয়া যাবে।

সভায় খানজাহান আলী সেতুর টোল প্লাজা আধুনিকায়ন ও ম্যানুয়াল পদ্ধতির পরিবর্তে ইলেকট্রনিক পদ্ধতিতে স্বয়ংক্রিয় টোল আদায় ব্যবস্থাপনার ওপর পাওয়ার পয়েন্ট উপস্থাপন করা হয়। যানবাহনের লাইসেন্স প্লেটের নম্বরটি  টোল প্রদান সিস্টেমে নিবন্ধন করলে স্বয়ংক্রিয় পদ্ধতিতে  টোলের টাকা পরিশোধ করা যাবে এবং যানবাহনটি বাধাহীনভাবে দ্রুতগতির লেন দিয়ে সেতুর টোল প্লাজা অতিক্রম করতে পারবে।

সভাপতির বক্তৃতায় জেলা প্রশাসক হেলাল হোসেন জেলা-উপজেলা পর্যায়ের সকল কর্মকর্তা-কর্মচারীকে অতিসত্ত্বর করোনা ভ্যাকসিন গ্রহণের নিদের্শনা দেন এবং সাধারণ মানুষদের এ বিষয়ে উৎসাহিত করার পরামর্শ দেন।

এরপর জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিবস ও জাতীয় শিশু দিবস ২০২১ যথাযোগ্য মর্যাদায় উদযাপনে লক্ষ্যে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

সভায় দিবসটি উপলক্ষ্যে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ প্রচার, আলোচনা সভা, শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের সিদ্ধান্ত হয়।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইউসুপ আলী, অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) জি এম আবুল কালাম আজাদসহ সরকারি কর্মকর্তা ও কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মার্চ ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« ফেব্রুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।