• ঢাকা
  • শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং
গলাচিপায় সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য স্বাস্থ্যসেবা প্রকল্পের অবহিতকরণ সভা

২২ ফ্রেরুয়ারী ২০২১ সজ্ঞিব দাস, গলাচিপা( পটুয়াখালী) প্রতিনিধি।

শারমিন আক্তার (রুরাল ফ্যাসিলিটেটর, পিএইচডি- ইএইচডি প্রকল্প)এর সঞ্চালনায় ৩ নং গলাচিপা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব, মো: হাবীবুর রহমান হাদী এর সভাপতিত্বে ব্রিটিশ সরকারের এফসিডিও এর আর্থিক সহায়তায় এবং কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইডের নেতৃত্ত্বে এবং পার্টনার্স ইন হেলথ্ এন্ড ডেভেলপমেন্ট (পিএইচডি) কর্তৃক বাস্তবায়িত “সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য অত্যাবশ্যকীয় স্বাস্থ্যসেবা শীর্ষক কনসোর্টিয়াম প্রকল্পটির সেনসিটাইজেশন (অবহিতকরণ) সভা ইউনিয়ন পরিষদ সভা কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন পিএইচডি- ইএইচডি প্রকল্পের হেলথ কো- অর্ডিনেটর মো: রউফুল আলম মিঠু, আরএইচস্টেপ প্রতিনিধি মোঃ আব্দুর রহিম, সহকারী স্বাস্থ্য পরিদশক মোসাঃ জাকিয়া বেগম, পরিবার পরিকল্পনা পরিদর্শক মোঃ রাকিবুল ইসলাম, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার কর্মকর্তা সহ প্রকল্পের অন্যান্য কর্মকর্তা বৃন্দ। ইএইচডি প্রকল্পের শারমিন আক্তার এবং মো: রউফুল আলম মিঠুর যৌথ পরিচালনায় প্রকল্প সংশ্লিষ্ট বিভিন্ন কার্যক্রম আলোচনা করা হয়। উক্ত অনুষ্ঠানে বক্তারা উপকূলবর্তী জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবার সংকট মোকাবেলায় বিভিন্ন করণীয় ও পরিকল্পনা তুলে ধরেন যাতে এই অঞ্চলের জনগোষ্ঠী নির্বিঘ্নে স্বাস্থ্যসেবা পেতে পারে।

এই প্রকল্পের মাধ্যমে বরিশাল বিভাগের (ভোলা, পটুয়াখালী, বরগুনা জেলায় প্রতিবন্ধী ব্যক্তিসহ সুবিধাবঞ্চিত জনগোষ্ঠির মা ও শিশুর অসুস্থ্যতা ও মৃত্যুহার কমানো, জনগেীষ্ঠর সার্বজনীন স্বাস্থ্যসেবা গ্রহনের মাত্রা বাড়ানোর মাধ্যমে স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা ও পুষ্টির টেকসই, উন্নয়নে কার্যক্রম চালিয়ে যাচ্ছে এবং গলাচিপা উপজেলার প্রতিটি ইউনিয়নে প্রকল্পের কর্মকান্ড সম্প্রসারিত করেছে।

সভাপতি তার বক্তব্যে বলেন, আমি আশা করি প্রত্যন্ত অঞ্চলের জনগোষ্ঠীর স্বাস্থ্যসুবিধা প্রাপ্তির হার বাড়াতে এই প্রকল্প গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে, বাস্তবায়নকারী সংস্থাসমুহ দক্ষতা ও নিষ্ঠার সাথে তাদের কর্মকান্ড বাস্তবায়ন করবে।সভাপতি আরো বলেন, আমি এই প্রকল্পের সার্বিক সফলতা কামনা করি এবং প্রকল্প বাস্তবায়নে আমার ইউনিয়নের পক্ষ থেকে সকল প্রকার সহায়তা অব্যহত থাকবে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মার্চ ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« ফেব্রুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।