• ঢাকা
  • শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ ইং
করোনায় ক্ষতিগ্রস্ত আরো ১০ হাজার ক্রীড়াবিদকে আর্থিক সহায়তা করা হবে — যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

ঢাকা, ৬ কার্তিক (২২ অক্টোবর) :

বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের ব্যবস্থাপনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের নামে ২ দিনব্যাপী ‘শহীদ শেখ রাসেল ৩৭তম জাতীয় জুনিয়র (বয়সভিত্তিক)অ্যাথলেটিকস প্রতিযোগিতা-২০২১’ শুরু হয়েছে।

আজ রাজধানীর আর্মি স্টেডিয়ামে এ প্রতিযোগিতার উদ্বোধন ঘোষণা করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল।

উদ্বোধনকালে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, বর্তমান ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী সবসময় ক্রীড়াঙ্গনকে পৃষ্ঠপোষকতা করে আসছেন। তাঁর সফল নেতৃত্বে দেশ ক্রীড়াক্ষেত্রে একের পর এক সাফল্য অর্জন করে চলেছে। বিশ্ব ক্রীড়াঙ্গনে বাংলাদেশ এখন এক সমীহ জাগানিয়া নাম।

প্রতিমন্ত্রী বলেন, করোনাকালীন সময়ে সরকার করোনায় ক্ষতিগ্রস্ত প্রায় পাঁচ হাজারের অধিক ক্রীড়াবিদকে প্রায় পৌনে চার কোটি টাকার অনুদান প্রদান করেছে। এছাড়াও অতি অল্প সময়ের মধ্যে সরকার আরো ১০ হাজার করোনায় ক্ষতিগ্রস্ত ক্রীড়াবিদকে আর্থিক সহায়তা প্রদান করবে।

প্রতিযোগিতায় ৬৪টি জেলা, ৮টি বিভাগ, শিক্ষাবোর্ড, বিকেএসপিসহ বিভিন্ন প্রতিষ্ঠানের আনুমানিক ৫০০ জন বালক-বালিকা ও কিশোর-কিশোরী এবং ১০০ জন কর্মকর্তা অংশগ্রহণ করছে।

দু’দিনব্যাপী এই প্রতিযোগিতায় ৪টি গ্রুপে ৪১টি ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এর মধ্যে বালক বালিকা (অনূর্ধ্ব-১৭) ১৪ টি ইভেন্টে ও কিশোর কিশোরী (অনূর্ধ্ব-১৯) ২৭টি ইভেন্টে অংশগ্রহণ করবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সভাপতি ও জাতীয় নদী রক্ষা কমিশনের সভাপতি এ এস এম আলী কবীরের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের উপমহাসচিব আশিকুর রহমান মিকু ও ফেডারেশনের সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুর রকিব মন্টু।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।