• ঢাকা
  • সোমবার, ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ই মে, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho

৪ অক্টোবর হতে শুরু হচ্ছে দেশব্যাপী

ফরিদপুরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের ওরিয়েন্টশন সভা

আগামী ৪ অক্টোবর থেকে ১৭ অক্টোবর সারাদেশের মত ফরিদপুরেও ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। এই সময়কালে ফরিদপরে ১ হাজার ৯৬৫ টি টিকাদান কেন্দ্রে ৬ মাস থেকে ১১ মাস বয়সী ৪৫ হাজার ২৬ জন শিশুকে নীল রঙের ভিটামিন ‘এ’ ( ১ লাখ আইইউ) এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ২ রাখ ৮৫ হাজার ২৩০টি শিশুকে লাল রঙের ‘এ’ (২ লাখ আইইউ) খাওয়ানোর লক্ষ্যমাত্রা নিধার্রণ করা হয়েছে।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের উদ্যাগে আজ বুধবার দুপুরে ফরিদপুর জেনারেল হাসপাতালের সভাকক্ষে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অনুষ্ঠিত এক ওরিয়েন্টশন সভায় এ তথ্য জানান ফরিদপুরের সিভিল সার্জন ছিদ্দীকুর রহমান।

সভায় জানানো হয়, এ কাজে নিয়োজিত থাকবে ১৮২ জন স্বাস্থ্য সহকারী, ১৯৬ জন সিএইচসিপি, ১১ জন স্বাস্থ্য পরিদর্শক, ৪৮ জন সহ স্বাস্থ্য পরিদর্শক, ৫১ জন স্যাকমো, ৯জন এসআই। এছাড়া পরিবার পরিকল্পনা বিভাগীয় মাঠ পর্যায়ের ৪৬৩ জন স্বাস্থ্য কর্মী দায়িত্ব পালন করবে। পাশাপাশি কাজ করবেন ৩ হাজার ১৯৬ জন স্বেচ্ছাসেবী।
সভায় জেলা সহকারি তথ্য কর্মকর্তা পারভেজ দাস উপস্থিত ছিলেন। পরে সিভিল সার্জন সাংবাদিকদের নানা প্রশ্নের জবাব দেন এবং ক্যাম্পেইন সফল করতে সকল মহলের সহযোগীতা কামনা করেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« এপ্রিল  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১