• ঢাকা
  • মঙ্গলবার, ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জুলাই, ২০২৪ ইং
পদ্মা সেতু নির্মাণের মধ্য দিয়ে দেশে নতুন দিগন্ত সৃষ্টি হয়েছে।- শামীম হক

বিজয় পোদ্দার, ফরিদপুর:
ইতিহাস, গৌরব ও সংগ্রামের সূর্য্যদয়ের নাম বাংলাদেশ আওয়ামীলীগ। জাতি সত্তার চেতনা বপন, ধর্মনিরপেক্ষতা ও গণতান্ত্রিক সংগ্রামের মধ্যে দিয়ে মহান মুক্তিযুদ্ধে এদেশের স্বাধীনতা অর্জনসহ বহু গৌরব ও সংগ্রামের ঐতিহ্যে লালিত একটি রাজনৈতিক দল। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেই দলটিকে মানুষের জন্য মানবতা আর সেবার মহান কেন্দ্র হিসাবে গড়ে গেছেন। সেই দল বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হলো ফরিদপুরে।

দিনটি পালনে ২৩ জুন সকাল ৮ টায় শহরের আওয়ামী লীগ অফিস চত্বরে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান অনুষ্ঠিত হয়। আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান কার্যক্রম গ্রহণ করা হয়। বিকেলে এ উপলক্ষে আলিপুরের শেখ রাসেল ক্রীড়া কমপ্লেক্স থেকে একটা বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। সকাল আটটায় ফরিদপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে, জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক এর সভাপতিত্বে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন ফরিদপুর জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক ঝর্ণা হাসান ও ফরিদপুর পৌরসভার মেয়র অমিতাভ বোস ও উপস্থিত ছিলেন সাবেক আওয়ামীলীগ নেতা শ্যামল কুমার ব্যানার্জী, মেজর অবসর প্রাপ্ত আ.ত.ম হালিম, মাইনুদ্দিন আহমেদ মানু, শহর আওয়ামীলীগের আহবায়ক মনিরুল হাসান মিঠু, যুবলীহের আহবায়ক জিয়াউল হাসান মিঠুসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে এগিয়ে আসতে হবে। তিনি বলেন ফরিদপুরে আওয়ামী লীগের কোনো গ্রুপিং নেই সবাইকে দেশের স্বার্থে একযোগে কাজ করতে হবে। বক্তারা বলেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের বিস্ময় সৃষ্টি করেছে। অথচ বিরোধী দল এবং বিএনপি জামাত চক্র কোনদিনই দেশের উন্নয়ন চায় না। তারা প্রতিটা কাজের সমালোচনা করেছে। বক্তারা আগামী নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে ভোট দেবার জন্য তাদের জয়যুক্ত করার জন্য সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান। এ সময় আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ্ মোঃ ইশতিয়াক আরিফ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।