• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং
সৌদি আরব আকামার মেয়াদ বাড়ালো

ছবি প্রতিকী

সৌদি আরব প্রবাসীদের আকামার মেয়াদ ২৪ দিন বাড়িয়েছে সৌদি কর্তৃপক্ষ। ফলে, আগামী রোববার থেকে ইস্যু করা যাবে নতুন ভিসা।

বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা।

ওই কর্মকর্তা আকামার মেয়াদ বাড়ানোর তথ্যটি নিশ্চিত করে সময়ের আলোকে জানান, এখনো আমাদের হাতে লিখিত কোনো নির্দেশনা আসে নি। তবে সৌদি দূতাবাস থেকে মৌখিক ভাবে জানানো হয়েছে প্রবাসীদের ২৪ দিনের মেয়াদ বাড়ানো হয়েছে।

এর আগে একই দিন প্রবাসী কল্যানমন্ত্রী ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ জানিয়েছিলেন, যদি বাংলাদেশি প্রবাসীদের ভিসা ও আকামার মেয়াদ বাড়ানো হয়; তাহলে সমস্যার সমাধান হয়ে যাবে।

এদিন আন্তমন্ত্রণালয় বৈঠক শেষে নিজ কার্যালয়ে পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন জানান, সমস্যাটি সমাধানে আমরা আন্তরিকভাবে এবং সবাই মিলে কাজ করছি পররাষ্ট্রমন্ত্রী বলেন, যে ব্যক্তি প্রতিবাদী শ্রমিকদের পক্ষে দাবিপত্র জমা দিয়েছেন তিনি প্রবাসী নন, রাজনীতিতে জড়িত স্থানীয় একজন।

দেশে এসে আটকা পড়া বাংলাদেশিদের জন্য আকামা কিংবা ভিসার মেয়াদ আরও তিন মাস বাড়ানোর অনুরোধ জানিয়ে মঙ্গলবার সৌদি আরবকে চিঠি দেয় বাংলাদেশ। সরকারের পক্ষ থেকে আশঙ্কা করা হচ্ছে, প্রবাসীরা কোন রকম বিশৃঙ্খলা তৈরি করলে সৌদি সরকার উল্টো তাদের ব্যাপারে নেতিবাচক সিদ্ধান্ত নিতে পারে। এর আগে দেশে আটকা পড়াদের জন্য মোট তিন দফায় বাংলাদেশিদের আকামার মেয়াদ বাড়িয়েছে সৌদি সরকার।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।