• ঢাকা
  • শনিবার, ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে জুন, ২০২১ ইং
Mujib Borsho
Mujib Borsho
ঈশান গোপালপুরের ঈঁশান বাবু বাড়ীর দুর্গোৎসবে নানা আয়োজন

ফরিদপুর সদরের ঈশান গোপালপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী ঈঁশান বাবুর বাড়ীর ১৪৩ তম বর্ষ শারদীয় দুর্গোৎসব জাকজমকপূর্ণভাবে শুরু হয়েছে।

মহালয়ার মধ্য দিয়ে পূজার আনুষ্ঠানিক শুরু হয়। তবে করোনা ভাইরাস মহামারির কারণে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রাণালয়ের গাইড অনুসরণ করে সামাজিক দূরত্ব বজায় রেখে ধর্ম উৎসব পালন করা হচ্ছে।

গত ২২ অক্টোবর বৃহস্পতিবার মহাষষ্টী পূজা উপলক্ষে বর্ষ অনুসারে ১৪৩ টি মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে শুরু হয় পূজা অর্চনা। দিনব্যাপী পূজা অর্চনার সকল আনুষ্ঠানিক শেষ করে সন্ধায় বাড়ীর পুকুরের ঘাটলায় কলার ভেলায় প্রজ্জ্বলিত মঙ্গল প্রদীপ ভাসিয়ে দেওয়া হয়। এসময় অপূর্ব দৃশ্যের অবতারনা হয়।

এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির গনতান্দ্রিক আইনজীবী সমিতির সহ- সভাপতি এ্যাডভোকেট মানিক মজুমদার,ঈশান ইনস্টিটিউশনের ম্যাানেজিং কমিটির সভাপতি লিপিকা সরকার, সদর উপজেলা পূজা উদযাপন কমিটির সাংগাঠনিক সম্পাদক ও বাড়ীর জেষ্ঠ্য পুত্র উজ্জল সরকার লোটন, বিশিষ্ট নাট্য ব্যাক্তিত্ব গোবিন্দ বাকচি, বাড়ীর কনিষ্ট পুত্র উৎপল সরকার প্রমূখ।

গত ২৩ অক্টোবর মহাসপ্তমী, ২৪ অক্টোবর শনিবার মহাঅষ্টমী ও ২৫ অক্টোবর মহানবমীমের মাধ্যমে আগামী ২৬ অক্টোবর সোমবার মহাদশমীতে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে দুর্গাপূজার আনুষ্ঠানিকতা।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুন ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« মে  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০